নয়াদিল্লি: লকডাউনে পরিবারের সঙ্গে অবসর কাটানো তো রয়েইছে। কিন্তু তারই মধ্যে নিজেদের মতো করে নিজেদেরকে অনুশীলনে ডুবিয়ে রাখছেন অ্যাথলিটরা। যাঁদের মধ্যে অন্যতম সুইস টেনিস মায়েস্ত্রো রজার ফেডেরার। দিনকয়েক আগে স্নো-ফলের মধ্যে বাড়ির লনে তাঁর প্র্যাকটিস করার একটি ভিডিও ভাইরাল হয় ইন্টারনেটে।

মঙ্গলবার লকডাউন পিরিয়ডে বাড়ির লনে ফের একবার প্র্যাকটিসের ভিডিও শেয়ার করলেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। টুইটারে ফেডেরারের পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে বাড়ির লনে একটি দেওয়ালে টেনিস ব্যাট ও টেনিস বল নিয়ে জাগলিং করছেন ফেডেক্স। এক মিনিটের টানা ভিডিওটিতে একবারের জন্যও ধৈর্য্যচ্যুতি ঘটেনি তাঁর। একইভাবে ফেডেরার তাঁর অনুরাগীদের বাড়িতে অনুশীলনের ভিডিও তাঁকে পাঠানোর জন্য আমন্ত্রণ জানান। প্রয়োজনে অনুরাগীদের কিছু টিপস দেবেন বলেও জানান রজার।

পরে তাঁর সোলো ড্রিলের একই ভিডিও পোস্ট করে বাড়িতে অনুশীলনের জন্য চ্যালেঞ্জ করে বসেন অন্যান্য অ্যাথলিটদের। সে তালিকায় যেমন নাম রয়েছে নিকটতম প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের নাম, তেমনই রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এছাড়াও ফেডেরারের চ্যালেঞ্জ গ্রহণের তালিকায় রয়েছেন প্রতিশ্রুতিমান মার্কিন টেনিস প্লেয়ার কোকো গাফ, রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুজ, হলিউড অভিনেতা ডোয়েন জনসন, বিল গেটস, বিয়ার গ্রিলস প্রমুখ।

উল্লেখ্য বিশ্ব মহামারী নোভেল করোনা ভাইরাসের ব্যাপক দাপটে বিশ্বব্যাপী অন্যান্য খেলার মতো স্তব্ধ টেনিস কোর্ট। আগামী মে’তে ফরাসি ওপেন শুরুর কথা থাকলেও তা পিছিয়ে গিয়েছে করোনার জেরে। সেপ্টেম্বরে শুরু হবে লাল সুড়কির কোর্টের লড়াই। তবে কোভিড-১৯ আতঙ্কে চলতি মরশুমে বাতিলই হয়ে গিয়েছে ঐতিহ্যের উইম্বলডন। গত সপ্তাহে উইম্বলডন আয়োজক অর্থাৎ অল ইংল্যান্ড টেনিস ক্লাবের পক্ষ থেকে টুর্নামেন্টের ১৩৪তম সংস্করণ এক বছর পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

Proshno Onek II First Episode II Kolorob TV