স্টাফ রিপোর্টার, বালুরঘাট: গাজল স্টেশনে সিগন্যালিং-এর কাজের জন্য রবিবার বালুরঘাট স্টেশন থেকে শুধুমাত্র শিলিগুড়িগামী ইন্টারসিটি ছাড়া আর কোন ট্রেন ছাড়বে না। রবিবার গাজলে দিনভর ইলেক্ট্রনিক সিগন্যালিং-এর কাজ হবে। সেই কারণে শুক্রবার রাত ৮টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত এই লাইন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল৷ কিন্তু কাজ শেষ না হওয়ায় সেই সময়সীমা বাড়িয়ে রবিবার রাত ৮টা করা হয়েছে।

রবিবারের কাজের জন্য শুধু মাত্র মালদহ টাউন-বালুরঘাট প্যাসেঞ্জার ও বালুরঘাট-শিলিগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস ছাড়া রাত্রি আটটা পর্যন্ত সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। কলকাতা-বালুরঘাট তেভাগা এক্সপ্রেস যথারীতি রাতে বালুরঘাট স্টেশনে পৌঁছাবে বলেও তিনি জানিয়েছেন।

শিয়ালদহ-বালুরঘাট গৌড়লিংক সকালে মালদহ আসার কথা৷ সেখান থেকে শুধুমাত্র মালদহ-বালুরঘাট প্যাসেঞ্জার আসবে বালুরঘাটে। সেটি ইন্টারসিটি হয়ে যথা সময়ে শিলিগুড়ি রওনা দেবে। রাতের তেভাগা এক্সপ্রেসও যথা সময়ে বালুরঘাট স্টেশনেই আসবে।

এই বিষয়ে রেলের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি। রেল উন্নয়ন নিয়ে আন্দোলনে যুক্ত বিশিষ্ট নাট্যব্যাক্তিত্ব যিষ্ণু নিয়োগী জানিয়েছেন, বালুরঘাট বুনিয়াদপুর স্টেশনে সিগন্যালিং-এর কাজ আগেই সম্পন্ন হয়েছে। রবিবার গাজল স্টেশনের কাজ সম্পন্ন হয়ে গেলে একলাখি-বালুরঘাট রুটে রেল পরিষেবার প্রভুত উন্নতি হবে বলে মনে করছেন রেলের আধিকারিকরা।