demo pic

নয়াদিল্লি: টেলিকম ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা ট্রাই বিভিন্ন টেলিকম সংস্থাগুলিকে আর্জি জানাল প্রিপেড গ্রাহকদের ভ্যালিডিটি পিরিয়ড বাড়িয়ে দিতে। যাতে এই দেশজুড়ে ২১ দিনের লক ডাউনের সময়ে গ্রাহকরা নিরবিচ্ছিন্ন পরিষেবা পায়।

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) পাশাপাশি এইসব টেলিকম সংস্থাগুলির কাছে বিস্তারিতভাবে জানতে চেয়েছেন নিশ্চিত নিরবিচ্ছিন্ন পরিষেবা দেওয়ার ক্ষেত্রে তারা গ্রাহকদের কিসের ভিত্তিতে অগ্রাধিকার দিচ্ছে।

ট্রাই বিভিন্ন টেলিকম সংস্থার কাছে বার্তা পাঠিয়েছে,‌‌‌‌‌‌‌‌‌‌ তারা যেন যেটা ভালো বুঝবেন সেইমতো প্রিপেড গ্রাহকদের ভ্যালেডিটি পিরিয়ড বাড়িয়ে দেওয়া সহ প্রয়োজনীয় ব্যবস্থা নেন। যাতে লকডাউনের সময় নিরবিচ্ছিন্ন পরিষেবা পাওয়া যায়। এই প্রসঙ্গে ট্রাই মনে করিয়ে দিয়েছে, যদিও টেলি পরিষেবাকে অত্যাবশ্যকীয় বলে গণ্য করা হয়েছে। ফলে তা বন্ধ না রাখার ক্ষেত্রে ব্যতিক্রম হিসেবে ধরা হয়েছে।

যদিও লকডাউনের সময় গ্রাহক পরিষেবা কেন্দ্রগুলি অথবা বিক্রয় কেন্দ্রগুলি বন্ধ রয়েছে। এর ফলে বেশ কিছু প্রিপেড গ্রাহক চাইলেও তাদের টপ-আপের টাকা ভরতে পারছে না।‌ এই পরিস্থিতি বিচার করে টেলিকম সংস্থাগুলির কাছে আর্জি জানিয়েছে ট্রাই।

বর্তমানে বিশ্বজুড়ে করোনা ভাইরাস অতি মহামারীর আকার ধারণ করেছে। ভারতে যাতে এই ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত সপ্তাহে ‌২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন। এই অবস্থায় শিল্প উৎপাদন থেমে গিয়েছে। স্তব্ধ হয়ে গিয়েছে বলতে গেলে সমস্ত রকম পরিবহণ ব্যবস্থা। ‌ শুধুমাত্র অত্যাবশ্যকীয় কিছু কাজ চালানো হচ্ছে। বিপাকে পড়া মানুষজনের সুবিধার্থে ইতিমধ্যে কেন্দ্র ১.৭ লক্ষ কোটি টাকার‌ আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে।

Proshno Onek II First Episode II Kolorob TV