স্টাফ রিপোর্টার, বারুইপুর: দিনের পর দিন বেড়ে চলেছে দুর্ঘটনার মাত্রা৷ আর সেই দুর্ঘটনার শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে৷ রাজ্য সরকারের ‘সেফ ড্রাইভ সেফ লাইফ’ সতর্কতার পরও ফেরেনি হুঁশ৷

তাই সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচী পালন করল বারাইপুর ট্রাফিক পুলিশ৷ বৃহস্পতিবার বিকেলে বারুইপুর রেলওয়ে ওভার ব্রিজের সামনে এই কর্মসূচী পালন করা হয়। কর্মসূচিতে সাধারণ মানুষকে সচেতন করার জন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়।

সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচীর পোস্টার প্ল্যাকার্ড নিয়ে একদল স্কুল পড়ুয়ারাও পথে নামে। স্কুল পড়ুয়াদের পাশাপাশি খেলোয়াড়, জোকারদের দিয়ে ও প্রচার করা হয় এই কর্মসূচীর। এই কর্মসূচীর প্রচারের পাশাপাশি এদিন বারুইপুরের প্রধান প্রধান সড়কগুলিতে লাগানো হয় ক্যামেরা। অল্প কিছুদিনের মধ্যে স্বয়ংক্রিয় আর এলভিডি ক্যামেরা লাগানো হবে।

এছাড়াও বারুইপুর শহরকে যানজট মুক্ত করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। এইসব কিছুর পাশাপাশি দুর্ঘটনা এড়াতে ব্রেড অ্যানালাইজার মেশিন, গাড়ির গতি মাপতে ব্যবহার করা হচ্ছে স্পিড গান মেশিনের। বারুইপুর জেলা পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্টের মূল উদ্দেশ্য দুর্ঘটনা মুক্ত সুন্দর ও সুষ্ঠ সড়ক পরিষেবা প্রদান।