স্টাফ রিপোর্টার, তমলুক: পথ দুর্ঘটনা কমাতে রাজ্য সরকার সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচীর মধ্য দিয়ে একাধিক সচেতনতার বার্তা সাধারণ মানুষের সামনে তুলে ধরছেন। তারই অঙ্গ হিসাবে সোমবার নন্দকুমার থানার উদ্যোগে এক ট্রাফিক সচেতনতার শিবির ও মিছিলের আয়োজন করা হয়।

এদিন প্রথমে নন্দকুমার থানার খঞ্চি ধনঞ্জয় বালিকা বিদ্যালয়ের ৪০০ জন ছাত্রীদের নিয়ে একটি ট্রাফিক সচেতনতা শিবির করা হয়। সেই শিবিরে ছাত্রী সড়ক পারাপার থেকে শুরু করে ট্রাফিক নিয়মগুলি তাদের সামনে তুলে ধরা হয়। পাশাপাশি এলাকার ও পথচলতি মানুষ, গাড়ির চালকদের সাবধানে গাড়ি চালানো, ট্রাফিক নিয়ম মেনে পারাপার করার বার্তা তুলে ধরা হয়।

 

হলদিয়া মেচেদা ৪১ নম্বর জাতীয় সড়কে ছাত্রীদের নিয়ে একটি মহড়াও করা হয়। কিভাবে তারা রাস্তা পারাপার করবে, এই বিষয়ের পাশাপাশি অন্যান্য একাধিক বিষয়েও তাদেরকে ভালোভাবে বুঝিয়ে দেন পুলিশ কর্তারা। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সুকুমার দে, পঞ্চায়েত সমিতির সভাপতি দীননাথ দাস, নন্দকুমার থানার ওসি জলেশ্বর তেওয়ারি সহ অন্যান্যরা।

 

নন্দকুমার থানার ওসি জলেশ্বর তেওয়ারি জানান, পথ নিরাপত্তার জন্য আমরা সারা বছর নানা সচেতনতা শিবির করে থাকি। সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচীর অঙ্গ হিসাবে সোমবার স্থানীয় স্কুলের ছাত্রীদের নিয়ে এলাকায় একটি সচেতনতার বার্তা সাধারণ মানুষের সামনে তুলে ধরা হল৷