ফাইল ছবি

চণ্ডীগড়: থাইল্যান্ড থেকে এদেশে ঘুরতে এসে গণধর্ষণের শিকার এক ৪১ বছরের মহিলা পর্যটক। হোটেল ম্যানেজার এবং তার সহযোগীর বিরুদ্ধে ওই পর্যটককে ধর্ষণ করার অভিযোগ উঠেছে।

পুলিশ সূত্রে খবর, ৮ অগস্ট এঘটনা ঘটেছে হরিয়ানার হিসার-এ। ইতিমধ্যেই মূল অভিযুক্ত ওই হোটেল ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশ। অন্য অভিযুক্তও খুব তাড়াতাড়ি ধরা পড়বে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ আধিকারিক মনমোহন সিং জানিয়েছেন, মূল অভিযুক্ত ওই হোটেল ম্যানেজারকে গ্রেফতার করা হয়েছে। অন্য অভিযুক্তও খুব শিগগিরিই ধরা পড়বে। আইপিসির ৩৭৬ ও ৩৪২ ধারা অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। অভিযোগকারীণীর মেডিকেল রিপোর্ট আসছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- একই পরিবারের ১১ পাক শরণার্থীর রহস্যমৃত্যু, রাসায়নিক পান করার প্রমাণ মিলেছে

জানা যাচ্ছে ৬ অগস্ট ওই মহিলা হিসার-এ আসেন এবং থাকার জন্য হিসার-এর রেড স্কোয়ার বাজার এলাকায় হোটেল রেজেন্সি বুক করেন। পুলিশ সূত্রে খবর, হোটেল ম্যানেজার সহ তার সহযোগী জোর করে ওই মহিলার ঘরে ঢুকে তাঁকে ধর্ষণ করে।

অভিযোগকারিণী পুলিশকে জানিয়েছে, ৮ অগস্ট ভোর ৪ টে নাগাদ তিনি যখন ঘুমাচ্ছিলেন, সে সময় ঘরের দরজা খুলে জোর করে দু’জন তাঁর ঘরে প্রবেশ করে। এরপরে ধর্ষণ করা হয় তাঁকে।

পরে ওই মহিলা অ্যালার্ম বাজান, তাতে লোকজন জড়ো হয়, খবর দেয়া হয় পুলিশে। ওই মহিলা ট্যুরিস্ট ভিসায় ভারতে ছিলেন। মার্চ মাসে তিনি এদেশে আসেন, কিন্তু এরপর করোনার জেরে আন্তর্জাতিক উড়ান বন্ধ থাকায় দেশে ফিরতে পারেননি তিনি।

অসুবিধের ব্যাপার হল ওই মহিলা কেবলমাত্র থাই ভাষায় কথা বলতে পারেন, ফলে অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারি কাজ শুরু করতে দেরি হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।