ম্যাঞ্চেষ্টার: টানা দু’ম্যাচে হার। ১৯৯২ পর ইংলিশ প্রিমিয়র লিগে সবচেয়ে খারাপ শুরু ম্যাঞ্চেষ্টার ইউনাইটেডের। অন্যদিকে ওল্ড ট্র্যাফোর্ডে হোসে মোরিনহোর দলকে ৩-০ গোলে হারিয়ে ২০০৯-১০ মরসুমের পর প্রিমিয়র লিগে সবচেয়ে ভাল শুরু করল টটেনহ্যাম হটস্পার।

গত ম্যাচে ব্রিটন এফসি’র কাছে অপ্রত্যাশিত ৩-২ গোলে হারের পর তৃতীয় ম্যাচে ৩-০ গোলে হারল ম্যান ইউ। ঘরের মাঠে টটেনহ্যাম হটস্পারের কাছে বিধ্বস্ত হতে হল তাদের। টটেনহ্যামের হয়ে জোড়া গোল লুকাস মৌরার, একটি গোল ব্রিটিশ অধিনায়ক হ্যারি কেনের।

আরও পড়ুন- এশিয়াডে দুই ভারতীয় অ্যাথলিটকে নিয়ে গুজব

ব্রিটনের কাছে হারের পর টটেনহ্যাম ম্যাচে সোমবার দলে ছ’টি পরিবর্তন এনেছিলেন ম্যান ইউ কোচ মোরিনহো। তবে লাভের লাভ কিছুই হয়নি। কেনদের কাছে দুরমুশ হয়েই মাঠ ছাড়তে হল তাঁর দলকে। প্রথমার্ধের খেলায় এদিন রেড ডেভিলসরা ধারেভারে এগিয়ে থাকলেও ডেডলক খুলতে পারেনি কোন দলই। ১৫ মিনিটে ম্যাচে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ চলে আসে ম্যান ইউ’র কাছে। গোলরক্ষকের উদ্দেশ্যে ব্যাক পাস করতে গিয়ে লুকাকুর পায়ে বল জমা দিয়ে দেন ড্যানি রোস। গোলরক্ষককে পরাস্ত করেও জালে বল জড়াতে ব্যর্থ হন বেলজিয়াম স্ট্রাইকার।

এরপর ম্যান ইউ ডিফেন্ডার জোনস, লুকাস মৌরাকে বক্সের মধ্যে পিছন থেকে ফাউল করায় পেনাল্টির জোরালো আবেদন ওঠে। তবে টটেনহ্যামের সেই আবেদনে সাড়া দেননি রেফারি। গোলশূন্য অবস্থাতেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

আরও পড়ুন- এশিয়াডে রুপোলি মেয়ে সুধা

দ্বিতীয়ার্ধের শুরুতে এরপর টটেনহ্যাম ঝড়ে বেসামাল হয়ে যায় ম্যান ইউ রক্ষণ। ৫০ মিনিটে গোলের খাতা খোলে গতবারের তৃতীয় স্থানাধিকারীরা। ট্রিপিয়ারের ঠিকানা লেখা কর্ণার থেকে দুরন্ত হেডে দলকে এগিয়ে দেন হ্যারি কেন। এর ঠিক দু’মিনিট বাদেই ফের গোল। লুকাকুর একটি প্রচেষ্টা লরিস ব্যর্থ করে দেওয়ার পর প্রতি আক্রমণে ব্যবধান বাড়িয়ে নেয় স্পারস। এরিকসেনের পাস থেকে দুরন্ত গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান মৌরা।

দু’গোলে পিছিয়ে দ্রুত তিনটি পরিবর্তন করে ম্যাচে ফিরে আসার চেষ্টা করেন মোরিনহো। কিন্তু ম্যান ইউ কোচের সমস্ত স্ট্র্যাটেজি ভোঁতা করে তৃতীয় গোলের খুব কাছে পৌঁছে যায় টটেনহ্যাম। যদিও তৃতীয় গোল পেতে ৮৪ মিনিট অবধি অপেক্ষা করতে হয় তাদের। মাঝমাঠ থেকে বল ধরে দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে একক প্রচেষ্টায় নিজের দ্বিতীয় গোলটি করেন মৌরা। সেইসঙ্গে ৩-০ গোলে জিতে ওল্ড ট্র্যাফর্ডের এই ম্যাচ স্মরণীয় করে রাখলেন হ্যারি কেনরা।

আরও পড়ুন- নিজের রেকর্ড ভেঙে রুপো আনলেন ধরুণ

এই জয়ের ফলে প্রথম তিন ম্যাচ জিতে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল টটেনহ্যাম। গোলপার্থক্যে এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে লিভারপুল।