বেঙ্গালুরু : গোটা বিশ্বজুড়ে চলছে আর্থিক মন্দা। চলছে সর্বত্র কর্মীছাঁটাই। আর সেই খারাপ পরিস্থিতির মধ্যে এবার কয়েক হাজার কর্মী চাকরি খোয়াতে চলেছেন। জানা যাচ্ছে, বিখ্যাত বিস্কুট প্রস্তুতকারী সংস্থা পার্লে-জি প্রাইভেট লিমিটেড প্রায় ১০,০০০ কর্মীকে ছাঁটাই করতে চলেছে। সংস্থার কর্ণধার মায়ানক শাহ বুধবার মুম্বই থেকে এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, আর্থিক মন্দার বাজারে বর্তমানে শুধু গাড়ি-বাজার বস্ত্র শিল্পই নয়, এবার তার প্রভাব পড়েছে তাদের বিখ্যাত বিস্কুট পারলে-জি তেও।

১৯২৯ সাল থেকে চলে আসা গ্রাম বাংলার সবথেকে কম মূল্যের জনপ্রিয় বিস্কুট ছিল এটি। প্রথমে পার্লে- গ্লূকো নামে বাজারে চললেও, পরবর্তীকালে ২০০৩ সালে এর ব্রান্ড নাম পাল্টে রাখা হয় পার্লে-জি। বর্তমান বাজারে জিএসটি চালু হওয়ার পর থেকেই ব্যপক আর্থিক মন্দায় ভুগছে এই কোম্পানি।

২০১৭ এর আগেও বাজারে এই বিস্কুট ৫ টাকাই বিক্রি করা হলেও, বর্তমানে দ্রব্য মূল্য বৃদ্ধির বাজারে দাঁড়িয়ে পার্লে-জির দাম ৫ টাকা থেকে ৭ টাকা করতে বাধ্য হয়েছে কোম্পানি। যার ফলে গ্রাম গঞ্জে কমে গিয়েছে অনেকটাই পারলে-জির চাহিদা। জানা গিয়েছে, সরকার যদি তাদের ব্যবসায় মন্দার বিষয়টিতে হস্তক্ষেপ না করে তাহলে ভবিষ্যতেও বড় ক্ষতির মুখে পড়তে পারে এই কোম্পানি, দাবী কর্ণধারের।