ফাইল ছবি। প্রতিবেদনের সঙ্গে কোনও যোগ নেই।

স্টাফ রিপোর্টার, কলকাতা: পুরভোটের রণকৌশল নির্ধারণ করতে বৈঠকে বসছে শাসকদল। শুক্রবার বিকেল ৪টেয় তৃণমূল ভবনে সমস্ত জেলা সভাপতিদের ডাকা হয়েছে। উত্তরবঙ্গ থেকে ফিরে সম্ভবত এই বৈঠকে উপস্থিত থাকতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও । বিভিন্ন রাজনৈতিক কর্মসূচির পর্যালোচনা এবং আগামী কর্মসূচি ঠিক করতেই এই বৈঠক বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর। এছাড়াও, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নাগরিকত্ব সংশোধনী আইন, এনআরসি সহ বিভিন্ন ইস্যুতে আগামীদিনের কোন পথে আন্দোলন হবে তা স্থির করতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে।

চলতি বছরে কলকাতা, হাওড়ায় পুরভোট। একসঙ্গে আরও ৯৩টি পুরসভার ভোট রয়েছে। সময়সীমা পেড়িয়ে গেলেও ভোট হয়নি এমন প্রায় ১৭টি পুরসভার ভোটও রয়েছে। ২০২১ সালে রাজ্য বিধানসভা ভোটের আগে এই নির্বাচন সেমি ফাইনাল। এই বৈঠকের গুরুত্ব এতটাই যে বৃহস্পতিবার উত্তর কন্যায় উত্তরবঙ্গের জেলা সভপতিদের অনেকেই ব্যাক্তিগত আলাপচারিতায় মুখ্যমন্ত্রী বৈঠকে থাকতে নির্দেশ দিয়েছেন।

ইতিমধ্যেই প্রত্যেক পুরসভাকে রিপোর্ট বানানোর নির্দেশ দিয়েছে দল। পরিষেবা পৌছে দেওয়ার ক্ষেত্রে পুরপ্রতিনিধিদের কার কী ভুমিকা, এদিন তা জানতে চাওয়া হতে পারে৷ দিদিকে বলো অভিযানে কোন জনপ্রতিনিধি কেমন কাজ করেছেন সেদিকেও নজর রাখছে দল৷ এমন পরিস্থিতিতে বছরের শুরুতেই দলীয় জেলা সভাপতিদের বিশেষ এই বৈঠকে দলনেত্রী কী বলবেন, সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

এদিনের বৈঠকে থাকার কথা তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোরেরও। পুর নির্বাচনে অভিষেক বন্দ্যোপাধ্যায় কতটা গুরুত্ব পাবেন সেদিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের৷