তমলুক:  আজ, রবিবার দক্ষিণ কাঁথি বিধানসভা আসনে উপনির্বাচন। তমলুক লোকসভা কেন্দ্রে দিব্যেন্দু অধিকারী সাংসদ হওয়ার পর ফাঁকা হয়েছিল এই আসনটি। আজ, কাঁথির ৮টি পঞ্চায়েত ও কাঁথি পুরসভা এলাকার ২ লক্ষ ৭ হাজার ৩৩৭ জন ভোটার পাঁচ প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন৷ ২৫৮টি বুথকে ১ হাজার ৩২ জন ভোটকর্মী দিয়ে ভোটগ্রহন পর্ব চলবে৷ ভোটের কাজে মোট ২৫৮টি ইভিএম ব্যবহার করা হবে। আগামী ১৩ এপ্রিল এই কেন্দ্রের ফল ঘোষণা।

উপনির্বাচনকে কেন্দ্র করে দক্ষিণ কাঁথি বিধানসভা কেন্দ্রের কড়া নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে৷ পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ কাঁথি উপনির্বাচনের জন্য ছ’য় কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, এক হাজার রাজ্য পুলিশ মোতায়েন থাকবে। প্রতিটি বুথে বন্দুকধারী পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী থাকবে। এছাড়াও এলাকার মানুষদের নিরাপত্তা দেওয়ার জন্য কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশ রাস্তায় রাস্তায় টহল দেবে। ইতিমধ্যে এলার উত্তেজনা প্রবল এলাকায় কেন্দ্রীয় ও রাজ্য পুলিশের টহল শুরু হয়েছে।

কাঁথি দক্ষিণের এই উপনির্বাচনে লড়াই করছেন তৃণমূল প্রার্থী চন্দ্রিমা ভট্টাচার্য, বিজেপি প্রার্থী সৌরিন্দ্রমোহন জানা, কংগ্রেসের টিকিটে দাঁড়িয়েছেন নবকুমার নন্দ ও সিপিআই প্রার্থী উত্তম প্রধান। এসইউসি প্রার্থী শ্রাবণী পাহাড়ি। ২০১৬ সালে এই আসনে প্রায় ৩৪ হাজার ভোট ব্যবধানে জেতেন তৃণমূলের দিব্যেন্দু অধিকারী।