জলপাইগুড়ি: দেশের একাধিক রাজ্যে এটিএমে চুরির মূল দুই পান্ডাকে গ্রেফতার করল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ। বছর দু’য়েক আগে জলপাইগুড়িতে একটি এটিএমে চুরির ঘটনায় দু’জনের বিরুদ্ধে অভিযোগ ছিল।

সেই ঘটনা তদন্তে নেমে হরিয়ানায় অভিযান চালায় পুলিশ। শেষমেশ পুলিশের জালে ধরা পড়ে এটিমএমে চুরির ঘটনায় অভিযুক্ত মোহাম্মদ হাসিম এবং মোহাম্মদ মুস্তাফির।

২০১৮ ও ২০১৯ সালে জলপাইগুড়িতে পৃথক দুটি এটিমএমে ডাকাতি হয়। গ্যাসকাটার দিয়ে কেটে এটিএম তুলে নিয়ে যায় এই দুই দুষ্কৃতী। সিসিটিভি ফুটেজ দেখে ও বিভিন্ন সূত্র মারফত তদন্ত শুরু করে জলপাইগুড়ির কোতোয়ালি থানার পুলিশ।

তদন্তে নেমে জানা যায় দুই দুষ্কৃতী পালিয়ে হরিয়ানায়া গিয়ে লুকিয়েছে। সেই মতো হরিয়ানায় অভিযানে যাওয়ার তোড়জোড় শুরু করে পুলিশ। আগে থেকে গোটা ঘটনা জানানো হয় হরিয়ানার স্থানীয় পুলিশ প্রশাসনকে।

শেষমেশ হরিয়ানার নির্দিষ্ট একটি এলাকায় অভিযান চালিয়ে দুই দুষ্কৃতীকে গ্রেফতচার করে জলপাইগুড়ির কোতোয়ালি থানার পুলিশ। ট্রানজিট রিমান্ডে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় নিয়ে আসা হয় ওই দুই দুষ্কৃতীকে। শুক্রবারই ধৃত দুই দুষ্কৃতীকে জলপাইগুড়ি জেলা আদালতে তুলে ১৪ দিনের জন্য তাদের হেফাজতে চাইবে পুলিশ।

হেফাজতে নিয়ে আবারও ওই দুই দুষ্কৃতীকে জেরা করতে চায় পুলিশ। এটিএমে ডাকাতি-চক্রে আরও কারও যোগ রয়েছে কিনা সেব্যাপারে বিস্তারিত তথ্য জানতে তৎপর পুলিশ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ