স্টাফ রিপোর্টার, কলকাতা: উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রে প্রায় তিরিশ হাজার ভোটে এগিয়ে রয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেতার এগিয়ে থাকার খবরেই সেলিব্রেশনে মেতেছেন তৃণমূল কর্মীরা। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলীয় পতাকা, সবুজ আবির নিয়ে সুদীপের সাফল্যে উৎসবে মেতেছেন তৃণমূল কর্মীরা।

সারদা-নারদা চিটফান্ড কাণ্ডে জেল খেটে এসেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। স্বভাবতই অনেকেই ভাবছিলেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী রাহুল সিনহাকে বেছে নেবেন সাধারণ মানুষ। কিন্তু ভোটের ফলাফল প্রমাণ করছে সুদীপের উপরই ভরসা রাখছেন উত্তর কলকাতার ভোটাররা। স্বভাবতই উচ্ছিসিত তৃণমূল সমর্থকরা।

রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রে বিয়াল্লিশে-বিয়াল্লিশ স্লোগান তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ভোট গণনার প্রথম পাঁচঘন্টায় রাজ্যের লোকসভা ভোটের ফলাফলের চিত্রটা তৃণমূলের জন্য মোটেও সুখকর নয়। রাজ্যের ৪২ টি সিটের মধ্যে ২৩ টি আসনে এগিয়ে তৃণমূল। এবং বিভিন্ন সংবাদমাধ্যমের বুথ ফেরৎ সমীক্ষাকে সত্যি প্রমাণ করে রাজ্যে ১৮ টি আসনে এগিয়ে বিজেপি। ২০১৪ লোকসভায় বাংলায় বিজেপির সিট সংখ্যা ছিল মাত্র দু’টি সেখান থেকে চমকপ্রদ হারে ভোট বাড়িয়ে রাজ্যের শাসক দলের ঘাড়ের উপর নিশ্বাস ফেলছে বিজেপি।

বিজেপি সদর দফতর মুরলীধর লেনের সামনেও চলছে বিজেপি সমর্থকদের সেলিব্রেশন। বিজেপি সমর্থকরা সেন্ট্রাল এভিনিউর রাস্তায় নেমে বাসে চড়ে, গাড়ি থামিয়ে সাধারণ মানুষকে মিষ্টিমুখ করাচ্ছেন।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।