স্টাফ রিপোর্টার, কলকাতা: করোনা আবহে এবার ২১ জুলাইয়ের মতোই তৃণমূলের ছাত্র সমাবেশ হবে ভার্চুয়াল প্ল্যাটফর্মে। এমনই সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস ২৮ আগস্ট। প্রতিবছর এইদিন ধর্মতলার মেয়ো রোডে সভা হয়। করোনা পরিস্থিতির জেরে এবার ওই সভা করা সম্ভব নয় বলে জানিয়েছে নেতৃত্ব। তৃণমূলের ছাত্র নেতা বৈশ্বানর চট্টোপাধ্যায় আগেই বলেছেন, করোনার মোকাবিলা আগে। তারপর পরিস্থিতি স্বাভাবিক হলে সভা সমাবেশ করার জন্য অনেক সময় পাওয়া যাবে।

তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য বলেন, দলের নির্দেশ মতো ২৮ তারিখ কর্মসূচি পালন করা হবে। নেত্রী সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের আগামী পথ চলার দিশা দেবেন।

দলীয় সূত্রে জানা গিয়েছে, ওইদিন দুপুর তিনটের সময় বক্তব্য রাখবেন তৃণমূল সুপ্রিমো। যা তৃণমূলের ফেসবুক পেজ এবং ইউটিউবের মাধ্যমে প্রচারিত হবে। এছাড়াও বেশ কিছু জায়গায় জায়ান্ট স্ক্রিন বসানোর পরিকল্পনা করা হচ্ছে।

করোনা সংক্রমণ রুখতে এবার ২১ জুলাইয়ের শহিদ স্মরণ ধর্মতলায় করা যায়নি। প্রথমবার তৃণমূলের সভা হয়েছে ভার্চুয়াল‌। সেই সভা সফল হয়েছে বলে দাবি নেতৃত্বের। সেই পথই অনুসরণ করে এবার দলের ছাত্র শাখার বার্ষিক কর্মসূচিও হতে চলেছে ভার্চুয়াল মোড়কে।

প্রসঙ্গত, ২৮ অগস্ট লকডাউন রাজ্য সরকার লকডাউন ঘোষণা করেছিল। কিন্তু অগস্টের শেষে টানা ব্যাংক বন্ধের কারণে ওইদিন লকডাউন প্রত্যাহার করে নিয়েছে রাজ্য সরকার। লকডাউন প্রত্যাহারের ঘোষণার সময় অনেকেই বলেছিলেন, দলীয় স্বার্থে মুখ্যমন্ত্রী এইদিন লকডাউন প্রত্যাহার করেছেন। কিন্তু ২৮ তারিখ টিএমসিপি ভার্চুয়াল সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়ায় নিন্দুকদের এই অভিযোগ খণ্ডন হয়ে গেল গেল বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I