হাওড়া: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হাওড়া ব্রিজে ব্যাপক বিক্ষোভ যুব তৃণমূলের। পোড়ান হল মোদীর কুশপুতুলও।

উল্লেখ্য টানা ১৭ দিন ধরে বেড়েছে পেট্রলের দাম। এরপর বুধবারও ফের বেড়েছে ডিজেলের দামও। জ্বালানির এই চড়া দর নিয়ে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবার পথে নামল তৃণমূল। বৃহস্পতিবার এই নিয়ে হাওড়া ব্রিজে বিক্ষোভ দেখায় হাওড়া তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা। জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে বক্তব্য রাখেন তৃণমূল যুব নেতৃত্ব।

পেট্রল-ডিজেল, রান্নার গ্যাস, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হন তারা। “বিজেপি দূর হটো” শ্লোগান দেয় যুব কর্মীরা। এদিন নরেন্দ্র মোদীর কুশপুতুল পোড়ানো হয়। এদিন দলের বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেন তৃণমূল যুব নেতা অরিজিৎ বটব্যাল, সুশোভন চট্টোপাধ্যায়, মৃণাল দাস সহ অন্যান্যরা।

উল্লেখ্য, কলকাতায় গতকাল বুধবার পেট্রলের দাম ছিল লিটার প্রতি ৮১.৪৫ টাকা। সেখানে ডিজেল ছিল ৭৫.০৬ টাকা। আবার রাজধানী দিল্লিতে ডিজেলের দর পেট্রলকেও ছাপিয়ে গিয়েছে ।

অভিযোগ, বিশ্ব বাজারে অশোধিত তেলের দর কমলেও সম্প্রতি দেশের বাজারে তেলের দাম টানা বেড়েছে। জ্বালানির এই চড়া দর নিয়ে বুধবার রাজধানীতে সুর চড়িয়েছে কংগ্রেস। এই ইস্যুতে আগামী সোমবার কংগ্রেস সমর্থকেরা দেশের সব জেলার সদর দফতরে দু’ঘন্টার ধর্নায় বসতে চলেছে। এবার একই ইস্যুতে এরাজ্যে পথে নামল তৃণমূল যুব কংগ্রেস।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।