কলকাতা : ড. আর আহমেদ ডেন্টাল ছাত্র সংসদের সবকটি আসন ধরে রাখল তৃণমূল ছাত্র পরিষদ।ডি এস ও ,এস এফ আই এর সঙ্গে ত্রিমুখী লড়াইয়ে বিরোধীদের উড়িয়ে দিয়ে ছাত্র সংসদের সবকটি আসনেই বিপুল ভোটে জয়ী হল তৃণমূল ছাত্র পরিষদ সমর্থিত প্রার্থীরা।

দুই বছর পর বুধবার ড. আর আহমেদ ডেন্টাল কলেজে নির্বাচন হল। যদিও এই কলেজের ১৪ টি আসনের মধ্যে ১০ টি তে আগেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ করে তৃণমূল ছাত্র পরিষদ। বুধবার যে চারটি আসনে ভোট হয় তাতেও বিপুল ভোটে জয়লাভ করে তৃণমূল ছাত্র পরিষদ।

ডক্টর আর আহমেদ ডেন্টাল কলেজের ছাত্র সংসদ নির্বাচনে বিজেপির ছাত্র সংগঠন এ.ভি.বি.পি এর কোনও প্রার্থী ছিল না।

তৃণমূল ছাত্র সংসদের জয়ী প্রার্থীদের কথায়, ছাত্র সংসদের ১৪ টি আসনের মধ্যে একটি তেও ছাত্রদের মধ্যে থেকে প্রার্থী দিতে পারেনি বিজেপি । ফলে চরম অস্তিত্ব সংকটে ভুগছে এ.ভি.বি.পি।
তবে ভোটের আগে এ.ভি.বি.পি নেতৃত্ব কলেজ অধ্যক্ষের কাছে দাবি জানায় বিজেপি পন্থী কয়েকজন জুনিওর ডাক্তার কেও “ছাত্র” সংসদ নির্বাচনে লড়তে দেওয়ার। যদিও তাদের এই দাবি ধোপেও টেকেনি ।কারন ছাত্র সংসদ নির্বাচনে ছাত্ররা লড়বে এটাই স্বাভাবিক ও সংবিধান সম্মত।

বুধবারের ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে হয়েছে ত্রিমুখী লড়াই। তৃণমূল ছাড়াও প্রার্থী দিয়েছে ডি.এস.ও এবং এস.এফ. আই। বাকি সোশাল সার্ভিস ও লিটারারি সেক্রেটারি পদে লড়াই হয়েছে তৃণমূল ছাত্র পরিষদও ডি.এস.ও এর মধ্যে ।ছাত্র ছাত্রী দের মুখপাত্র ভাবা ডি.এস.ও এক তৃতীয়াংশের‌ও বেশি আসনে প্রার্থী দিতে পারেনি , মোট 259 জন ছাত্রছাত্রী ভোট দান করেছেন ।

ভোটের ফলাফলের নিরিখে সভাপতি পদে জয়লাভ করেছে তৃণমূল ছাত্র পরিষদের দিলোয়ার হোসেন মোল্লা। তার প্রাপ্ত ভোট- ২২০। সেখানে সভাপতি আসনে ডি.এস. ও ও এস. এফ.এই এর প্রাপ্ত ভোট- ১৯ ও ১৭.

সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছে তৃণমূল ছাত্র পরিষদের মলয় মন্ডল। তার প্রাপ্ত ভোট-২০২ ।সাধারণ সম্পাদক পদে DSO ও এস. এফ. আই এর প্রাপ্ত ভোট – ৪৩ ও ১৩। স্যোশাল সার্ভিস সেক্রেটারি পদে জয়লাভ করেছে তৃণমূল ছাত্র পরিষদের অমর শঙ্কর পাল। তার প্রাপ্ত ভোট-২৩৩ ।লিটারারি সেক্রেটারি পদে জয়ী হোয়েছে তৃণমূল ছাত্র পরিষদের নীলঙ্কুশ কুমার দাস। তার প্রাপ্ত ভোট -২২৬। এই দুই পোস্ট এ ডি. এস. ও. এর প্রাপ্ত ভোট যথাক্রমে-২৭ ও ৩০।

যে ১০ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল ছাত্র পরিষদ প্রার্থীরা জয়লাভ করেছে, তারা হলো
ভাইস প্রেসিডেন্ট ১- আবিদ হাসান
ভাইস প্রেসিডেন্ট ২- সায়ন্তী সরকার
অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি ১- শেখ ওবায়দুল্লাহ
অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি 2- পীযূষ কুমার সিং
অ্যাসিস্ট্যান্ট সোশ্যাল সার্ভিস সেক্রেটারি- হিমালয় মাঝি
অ্যাসিস্ট্যান্ট লিটারারি সেক্রেটারি- নুর সালাম আহম্মেদ
অ্যাথলেটিকস সেক্রেটারি- নিলেন্দু মজুমদার
অ্যাসিস্ট্যান্ট অ্যাথলেটিক সেক্রেটারি- সায়ক কোটাল
বয়েজ কমনরুম সেক্রেটারি- সায়ক মন্ডল
লেডিস কমনরুম সেক্রেটারি- পরমা বাসু।

কলেজের টিএমসিপি ইউনিটের সাধারণ সম্পাদক ডাঃ সোহেল মইনুদ্দিন বলেন, “কলেজের সাধারণ ছাত্রছাত্রীদের সার্বিক উন্নয়ন” আমরা সবসময় এই নীতিতেই বিশ্বাস করে এসেছি। আর আমাদের পক্ষে আজকের স্টুডেন্টস’ ইউনিয়ন নির্বাচনের ফলাফল (১৪-০) এই বিশ্বাসকেই আরো জোরদার করল এবং আরো একবার প্রমান করলো যে সাধারণ ছাত্রছাত্রীরা একটাই জিনিস বোঝে – ‘উন্নয়ন’।

ডাঃ আর আহমেদ ডেন্টাল কলেজ তৃণমূল ছাত্র পরিষদ এর ইউনিট সভাপতি ডাঃ কুণাল কান্তি ঘোষ বলেন ” এই জয় কলেজের সমস্ত ছাত্র ছাত্রীর ঐক্যের জয় ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ