স্টাফ রিপোর্টার, মালদহ: মালদহে দলীয় কোন্দল মেটাতে এবার আসরে নামল রাজ্য তৃণমূল নেতৃত্ব। মালদহের রতুয়ার দাপুটে যুব তৃণমূল নেতা মহম্মদ ইয়াসিনের কাছে কার্যত আত্মসমর্পণ করলেন বর্তমান বিধায়ক সমর মুখোপাধ্যায়।

প্রসঙ্গত, সম্প্রতি এই যুব তৃণমূল নেতা এবং বিধায়কের কোন্দল প্রকাশ্যে রাস্তায় দেখা গিয়েছিল। একই দিনে একই জায়গায় দুটি পৃথক সভা করেন এই দুই নেতা। এনআরসি বিরোধী সভা কার্যত একে অপরের বিরুদ্ধে বিষোদগার সভায় পরিণত হয়।

সম্প্রতি রাজ্য নেতৃত্ব জেলা নেতৃত্ব সঙ্গে বৈঠক করেছেন। তারপরেই আজ এই দুই নেতাকে একসঙ্গে একই মঞ্চে দেখা গেল। এদিকে, দুদিন আগেই একে অপরের বিরুদ্ধে বিষোদগার করা এই দুই নেতাই এখন দলীয় কোন্দলের কথা অতীত বলে জানিয়েছেন।

গত লোকসভা ভোটে মালদহে জেলায় কার্যত মুখ থুবড়ে পড়েছিল তৃণমূল কংগ্রেস। তার ওপর লাগাতার গোষ্ঠী কোন্দলে চরম অস্বস্তিতে পড়ে গিয়েছিল জেলা নেতৃত্ব থেকে রাজ্য নেতৃত্ব। গত দুদিন আগেই কলকাতা জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসেন রাজ্য নেতৃত্ব। এরপরেই গোষ্ঠী কোন্দল মেটানোর জন্য নির্দেশ দেওয়া হয়।

আর এই একই মঞ্চে দুই নেতার উপস্থিতিকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। এই বিষয়ে বিজেপির মালদহ জেলার সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, ”এত বড় বড় কথা বলা সমর মুখোপাধ্যায়ের এই আত্মসমর্পণ এটাই তৃণমূলের কালচার। যতই গোষ্ঠী কোন্দল মেটানোর চেষ্টা হোক তাতে কোন লাভ হবে না মানুষ ওদের পাশে নেই।”