স্টাফ রিপোর্টার,কলকাতা: বিধানসভা ভোটের আগের আর কোনও ঝুঁকি নিতে চাইছেন না তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফের ক্ষমতায় ফেরার জন্য এবার পুরোনো শত্রু সিপিএমের কৌশলই অবলম্বন করছেন তিনি। দলের অন্দরে শোনা যাচ্ছে, মাইনে দিয়ে প্রায় তিন লাখের মতো ফুল টাইমার নিয়োগ করতে চলেছেন তিনি। প্রত্যেক বুথে এই এই ফুলটাইমাররা কাজ করবেন।

২৯ জুলাই, সোমবার বেলা ২টোয় নজরুল মঞ্চে সভা ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে সমস্ত জেলা সভাপতি, বিধায়ক ও ব্লক সভাপতিদের হাজির থাকতে নির্দেশ দিয়েছেন তিনি। সূত্রের খবর, ওই অনুষ্ঠানেই ঘোষণা হতে পারে ফুলটাইমার নিয়োগের সিদ্ধান্ত। রাজ্যের প্রায় ৭৭,০০০ বুথে ৪ জন করে সর্বক্ষণের কর্মী নিয়োগ করা হতে পারে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : রাষ্ট্রপতির সঙ্গী হয়ে আফ্রিকার দেশে উড়ে গেলেন দিলীপ ঘোষ

সেই কর্মীরা জনসংযোগ রক্ষার পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় দলীয় কর্মকাণ্ড প্রচারের দায়িত্ব থাকবে। নিজেদের দায়িত্ব পালনের ছবি ও ভিডিয়ো হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠাতে হবে নির্দিষ্ট কর্তৃপক্ষের কাছে। নির্দিষ্ট সময় অন্তর তাদের টাইমারদের কাজের সমীক্ষা করবে দল। তৃণমূল সূত্রে খবর, এই সমস্ত পরিকল্পনাই হয়েছে প্রশান্ত কিশোরের পরামর্শ মতো।

সিপিএমই দলে প্রথম ফুলটাইমার নিয়োগ করে। তারাই জনসংযোগের কাজটা করত। এখন বিজেপিও বুথে বুথে সর্বক্ষণের কর্মী নিয়োগ করেছে। তার ফলও তারা পাচ্ছে। তৃণমূলও এবার সেই পথেই হাঁটছে।