কলকাতা: ভগবানকে যদি রাজনীতি করতে হত, তাহলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের মতই রাজনীতি করতেন। পশ্চিমবঙ্গের রাজনৈতিক অবস্থা প্রসঙ্গে বলতে গিয়ে এমনই মন্তব্য করলেন তৃণমূল নেতা সোমনাথ সিনহা রায়।

সোমবার পাঁচ রাজ্যের ফলাফল প্রকাশিত হয়েছে। সকাল থেকেই গণনার ট্রেন্ড ছিল কংগ্রেসের দিকে। আর তাতে খুশি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এই বিষয়ে আলোচনাতেই এদিন Kolkata24x7-এর স্টুডিওতে হাজির ছিলেন বিজেপি নেতা অসিত মণ্ডল, সিপিএম নেতা শতরূপ ঘোষ এবং তৃণমূল নেতা সোমনাথ সিনহা রায়।

বিজেপির তরফ থেকে রাজ্যে শিল্পের অভাব থাকার অভিযোগ তোলা হলে, সোমনাট বাবু তার উত্তর দিতে গিয়ে বলেন, ”আমি বিশ্বাস করি, ভগবান যদি মর্ত্যে জন্মাতেন আর তাঁকে রাজনীতি করতে হত তাহলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের মতই রাজনীতি করতেন।” তাঁর কথায়, মমতার রাজনীতিতে শুধুই ”সেবা, সেবা আর সেবা।” কন্যাশ্রী, রূপশ্রীর মত প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নমূলক কাজের জন্য কেন্দ্রের সব পুরস্কার আসছে বাংলারই হাতে।

এই প্রসঙ্গে সিপিএম নেতা শতরূপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে ‘দানছত্র’ দেওয়া হচ্ছে। ‘ভিক্ষে দেওয়া হচ্ছে, অধিকার নয়’, এমনটাই মন্তব্য করেন তিনি।

এই প্রসঙ্গে শতরূপ তুলে এনেছেন রাজ্য সরকারের ডিএ না দেওয়া প্রশ্ন৷ সরকারের বিরুদ্ধে কথা বলে যারা বিভিন্ন সরকারি দফতর থেকে বদলি হন সেইসব প্রসঙ্গও৷ তাঁর দাবি, অধিকার চাইলে গুলি মারতে উদ্যত হয় তৃণমূল কংগ্রেস সরকার৷ শুধু টাকা পাইয়ে দিয়ে মুখ বন্ধ করে রাখতে চায় তারা৷ যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলের সোমনাথ সিনহা রায়৷