প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: শাদকদলের নেতার বাড়িতে বোমাবাজির ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ালো। তৃণমূলের শ্রমিক সংগঠনের সভাপতির বাড়িতে দুষ্কৃতীরা বোমাবাজি করে পালায় বলে অভিযোগ। মঙ্গলবার রাতের এই ঘটনায় থানায় অভিযোগ জানালে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

গঙ্গারামপুর থানার নন্দনপুর এলাকার ঘটনা। স্থানীয় হোসেনপুরের বাসিন্দা তৃণমূলের শ্রমিক সংগঠনের দক্ষিণ দিনাজপুরের জেলা সভাপতি মজিরুদ্দিন মন্ডল। অভিযোগ মঙ্গলবার রাত একটা নাগাদ তাঁর বাড়ি লক্ষ্য করে দুষ্কৃতীরা বোমা ছোড়ে। বোমার আঘাতে বাড়ির চাল ভেঙে গিয়েছে।

বোমার শব্দে পরিবারের লোকেরা ও প্রতিবেশীরা বাইরে বেরিয়ে আসার আগেই দুষ্কৃতীরা পালিয়ে যায়। রাতেই গঙ্গারামপুর থানায় ফোন করা হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছে।

আইএনটিটিইউসির জেলা সভাপতি মজিরুদ্দিন মন্ডলের মতে তাঁর বাড়িতে বোমাবাজির এই ঘটনায় দলীয় বা বিরোধী দলের কেউ জড়িত নন। এলাকার সমাজবিরোধীরাই এমনটা ঘটিয়েছে।

শাসকদলের ওই নেতা একথাও জানিয়েছেন যে অল্পের জন্য তিনি প্রাণে বেঁচে গিয়েছেন। কারণ বাড়ির যে অংশে সমাজবিরোধীরা বোমা ছুড়েছিল গরমের কারণে সেই জায়গাতেই অন্যান্য দিন অনেক রাত অবধি বসে থাকেন।

ছুড়ে মারা বোমাগুলি এতটাই জোরালো ছিল যে তার টুকরোগুলি চাল ভেঙে ঘরের ভেতর ঢুকে গেছে। ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন তিনি।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও