স্টাফ রিপোর্টার, বালুরঘাট: ব্রিগেডের সমাবেশে লক্ষাধিক কর্মী সমর্থকের ভিড় উপহার দেবেন বিপ্লব মিত্র। সোমবার গঙ্গারামপুরের রবীন্দ্রভবনে কলকাতার ব্রিগেড সমাবেশের প্রস্তুতি পর্বের সভা আয়োজিত হয়। সেই সভায় উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সী, সাংসদ অর্পিতা ঘোষ, প্রাক্তন মন্ত্রী শঙ্কর চক্রবর্তী সহ অনেকেই।

এদিন রবীন্দ্রভবনে কয়েক হাজার কর্মী সমর্থকদের উপস্থিতিতে সুব্রত বক্সীকে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিপ্লব মিত্র জানিয়েছেন, এবারের ব্রিগেড সভায় জেলা থেকে এক লক্ষেরও বেশি কর্মী অংশ নেবেন। এদিন উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান তথা দলীয় সভাপতি বিপ্লব মিত্র এই দাবিও করেছেন যে শুধু এবারই নয়।

এর আগেও ২১ জুলাই সহ আরও যে সমস্ত সমাবেশের ডাক দিয়েছিলেন মমতা বন্দোপাধ্যায়। সেগুলিতেও দক্ষিণ দিনাজপুর থেকে রেকর্ড সংখ্যক কর্মী সমর্থক উপস্থিত হয়েছিলেন। বিগত দিনের সেই সমস্ত রেকর্ড ভেঙ্গে এবারে দক্ষিণ দিনাজপুর জেলা নতুন রেকর্ড সৃষ্টি করবে ব্রিগেড সমাবেশে।

এদিনের সভায় উপস্থিত গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র জেলা সভাপতির প্রতিশ্রুতির সপক্ষে জানিয়েছেন, এবারে জেলা থেকে ব্রিগেড সমাবেশের অন্তত পাঁচ দিন আগে থেকে কর্মীরা কলকাতায় গিয়ে পৌঁছবেন। পাঁচদিন আগে থেকে যে তাঁদের আশ্রয়ের ব্যবস্থা তৃণমূল ভবন করে সেই আবেদনও তিনি সুব্রত বক্সীর কাছে রেখেছেন।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সুব্রত বক্সীর মতে বরাবরই কলকাতার সমাবেশগুলি সফলের ক্ষেত্রে দক্ষিণ দিনাজপুর জেলা উল্লেখযোগ্য ভূমিকা পালন করে এসেছে। এবারেও তা বজায় থাকবে বলে তাঁর দৃঢ় বিশ্বাস।