কলকাতাঃ  আগামী ২৫ নভেম্বর রাজ্যের তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে ভোট হবে খড়গপুর, কালিয়াগঞ্জ ও করিমপুর বিধানসভা কেন্দ্রে। গত লোকসভা নির্বাচনে বাংলায় ভালো ফল করেছে বিজেপি। ১৮টি লোকসভা আসনে জয় ছিনিয়ে এনেছে তাঁরা। শুধু তাই নয়, একাধিক বিধানসভা কেন্দ্রেও এগিয়ে বিজেপি। এই অবস্থায় বাংলার তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। বিজেপির কাছে অবশ্যই প্রেস্টিজিয়াস ফাইট।

এই অবস্থায় তৃণমূলের কাছে বিজেপিকে রুখে দেওয়াটা বড় চ্যালেঞ্জের। ফলে দু’দলের কাছে এই উপনির্বাচন যথেষ্ট গুরুত্বপূর্ণ। খড়গপুর, কালিয়াগঞ্জ ও করিমপুর এই তিন বিধানসভা নির্বাচনই এখনই পাখির চোখ দু’দলের। এই তিন কেন্দ্রেই জোরদার প্রচার চালাচ্ছে বিজেপি-তৃণমূল দুই প্রধান প্রতিপক্ষই। প্রচারে বিজেপি’র মুখ রিমঝিম মিত্র ও রূপাঞ্জনা মিত্র সহ একাধিক বিজেপি নেতৃত্ব। অন্যদিকে তৃণমূলে প্রচারে সামনের সারিতে রাজ্যের একাধিক নেতা-মন্ত্রী।

তেমনই করিমপুরে উপনির্বাচনে বিজেপির প্রার্থী জয়প্রকাশ মজুমদারের হয়ে প্রচারে যান অভিনেত্রী রিমঝিম মিত্র ও রূপাঞ্জনা মিত্র। মঙ্গলবার রাতে করিমপুরের বিভিন্ন এলাকায় প্রচারে যান তাঁরা। আর সেখানেই হেনস্তার শিকার হলেন দুই অভিনেত্রী। রাতের অন্ধকারে তাঁদের তৃণমূলের লোকজন হেনস্থা করেছে বলে চাঞ্চল্যকর অভিযোগ করেছেন দুই অভিনেত্রী।

রুপাঞ্জন মিত্র বিস্ফোরক মন্তব্য করে বলেন, একদল লোক হঠাত করেই আমাদের দিকে এগিয়ে আসে। এরপর কেউ কিছু বুঝে ওঠার আগেই আমাদের উপর হামলা করা হয় বলে অভিযোগ করেন অভিনেত্রী তথা বিজেপির নেত্রী। এমনকি তাঁদের গায়ে হাত দেওয়া হয়েছে বলেও চাঞ্চল্যকর অভিযোগ তাঁদের। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা শালীনতার সমস্ত সীমা ছাড়িয়েছে বলেও মন্তব্য বিজেপি নেত্রীদের। ঘটনার পরই স্থানীয় থানায় সামনে বিক্ষোভ দেখান বিজেপির কর্মী সমর্থকরা। তড়িঘড়ি কলকাতার উদ্দেশ্যে পাঠিয়ে দেওয়া হয় সদ্য বিজেপিতে যোগদানকারী দুই নেত্রীকে।

প্রসঙ্গত, আগামী ২৫ নভেম্বর খড়গপুর, কালিয়াগঞ্জ ও করিমপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে৷ ফলাফল জানা যাবে ২৮ নভেম্বর ২০১৯৷ বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২৫ নভেম্বর হবে ভোট গ্রহন৷ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল ৬ নভেম্বর৷ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১১ নভেম্বর৷ ফলাফল ঘোষণা হবে আগামী ২৮ নভেম্বর ২০১৯ ৷

রাজ্যের যে তিনটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে, তার মধ্যে ২২৪- খড়গপুর, ৩৪-কালিয়াগঞ্জ (সংরক্ষিত)ও ৭৭-করিমপুর৷ মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত খড়গপুর বিধানসভা কেন্দ্র৷ এই কেন্দ্র থেকে পদত্যাগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ৷ বর্তমানে তিনি মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ। করিমপুরের বিধায়ক ছিলেন মৈহুয়া মৈত্র। তিনি এখন সাংসদ। এবং কালিয়াগঞ্জের বিধায়ক ছিলেন কংগ্রেসের প্রমথনাথ রায়।