প্রতীকি ছবি

ইংরেজবাজার: তোলাবাজিকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠী কোন্দল। যার জেরে মালদার ভারত-বাংলাদেশ সীমান্ত আন্তর্জাতিক স্থলবন্দর মহদীপুরে বন্ধ আমদানি রফতানি। কয়েক লক্ষ টাকা রাজস্ব ক্ষতি। মালদার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী আন্তর্জাতিক স্থল বন্দর মহদীপুর। প্রতিদিন এখান দিয়ে কোটি কোটি টাকার আমদানি রপ্তানি হয়।

সম্প্রতি ট্রাক পারকিং কে কেন্দ্র করে ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা ঘোষ বর্মনের স্বামী তথা এলাকার দাপুটে তৃণমূলের যুব নেতা প্রসেনজিৎ ঘোষ উরফে প্রসূন ঘোষের গোষ্ঠীর সাথে তৃণমূলের অপুষ্টির তোলাবাজি কে কেন্দ্র করে বিরোধ বাধে। যার জেরে কার্যত বন্ধ হয়ে যায় আমদানি-রপ্তানি। ফলে লক্ষ লক্ষ টাকা প্রতিদিন রাজস্বের ক্ষতি হচ্ছে।

পশ্চিমবঙ্গ এক্সপোর্টার কমিটির রাজ্য সম্পাদক উজ্জ্বল সাহার অভিযোগ এই পরিস্থিতি চলতে থাকলে আমদানি-রপ্তানির জন্য এই বন্দর আর ব্যবহার করা যাবে না। তারা অন্য বন্দর দিয়ে পণ্য রপ্তানি করবে। এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি সঠিক নেই।

বিজেপির মালদা জেলার সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায়ের দাবি তৃণমূলের গোষ্ঠী কোন্দল ও তোলাবাজির জেরে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এর বিরুদ্ধে আন্দোলনে নামতে চলেছে বিজেপি। মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিযোগ স্বীকার করে নিয়েছেন।

তিনি বলেন তৃণমূল এই তোলাবাজি বরদাস্ত করবে না। কোন ব্যক্তি যদি দলের নাম ভাঙিয়ে তোলাবাজি করে তাহলে দল ও প্রশাসন ব্যবস্থা নেবে।