স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ২০২০ সালের আসন্ন পুরভোটকে পাখির চোখ করে ময়দানে নেমে পড়ল শাসকদল তৃণমূল। দলের বাঁকুড়া জেলা পর্যবেক্ষক ও রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে জেলা তৃণমূল ভবনে এক সভায় মিলিত হন দলীয় নেতৃত্ব। পুরভোটে দলকে শক্তিশালী করে তুলতে ২৪ জনের একটি শহর কমিটি গঠন করেন শুভেন্দু অধিকারী।

ঐ কমিটির চেয়ারম্যান করা হয়েছে পুরসভার প্রাক্তন পুরপ্রধান ও বর্তমানে বিধায়ক সম্পা দরিপাকে। আহ্বায়ক জেলাপরিষদের মেন্টর অরুপ চক্রবর্ত্তী ও কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পেয়েছেন বর্তমান পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত। এছাড়াও বাঁকুড়া শহরের গুরুত্বপূর্ণ কয়েক জন নেতা, ওয়ার্ড প্রতিনিধি, দলের শাখা সংগঠনের নেতৃত্ব ঐ ২৪ জনের কমিটিতে আছেন।

গত লোকসভা ভোটে বাঁকুড়া জেলার দুই কেন্দ্রই হাতছাড়া হয়েছে শাসক দলের। বিজেপির এই উথ্থান ঠেকানোর পাশাপাশি পুরসভা ফের নিজেদের দখলে রাখতে উঠে পড়ে লেগেছে তৃণমূল নেতৃত্ব। সূত্রের খবর, ২০২০ সালের ফেব্রুয়ারী নাগাদ পুরভোট হওয়ার সম্ভাবনা প্রবল। তার আগে লোকসভা ভোটে দলের ব্যাপক ভরাডুবির পর পুরভোটের নিজেদের সংগঠনকে চাঙ্গা করাই এখন মূল লক্ষ্য শাসক শিবিরের।

বৈঠক শেষে তৃণমূলের বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি শুভাশিস বটব্যাল বলেন, পুরভোটকে সামনে রেখে সর্বসম্মতিক্রমে ২৪ জনের কমিটি তৈরী হয়েছে। একেবারে তৃণমূল স্তর পর্যন্ত সংগঠনকে নিয়ে যাওয়াই লক্ষ্য। বিজেপির ভাঁওতাবাজি মানুষ ধরে ফেলেছেন। বেশী বেশী করে যুব সম্প্রদায়কে দলীয় সংগঠনে যুক্ত করা হবে বলে তিনি জানান।