বালুরঘাট : করোনায় আক্রান্ত তৃণমূলের প্রার্থী কল্পনা কিস্কু। তাঁর হয়ে প্রচার করতে দক্ষিণ দিনাজপুরে আদিবাসী তারকা বীরবাহা হাঁসদা আসছেন। তপন বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে তিনি প্রচার সারবেন।

ইটিমধ্যেই আদিবাসী ভাষার সিনেমা জগতের অভিনেত্রী বীরবাহার একাধিক পথসভা ও রোড শো’কে ঘিরে জোর প্রস্তুতি ঘাস ফুল শিবিরে। প্রচারে তাঁকে দেখার জন্য সারা পড়ে গিয়েছে আদিবাসী সংরক্ষিত তপন বিধানসভা কেন্দ্রের সাধারণ মানুষের মধ্যে।

শুধু বীরবাহাই নন। কল্পনা কিস্কুর হয়ে প্রচারে আসছেন তৃণমূলের আদিবাসী নেতা দেবনাথ হাঁসদাও।

বাচ্চু হাঁসদার বদলে বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা কিস্কুকেই তপন বিধানসভা কেন্দ্রের প্রার্থী করেছে তৃণমূল। প্রার্থী ঘোষণার পরদিন থেকেই এলাকায় ঘুরে ঘুরে কর্মী বৈঠক শুরু করেছিলেন তিনি। সপ্তাহ খানেক তিনি হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। এমতাবস্থায় চিকিৎসকের পরামর্শে তাঁর লালারসের নমুনা একাধিকবার পরীক্ষা করা হলে করোনা পজেটিভ ধরা পড়ে। করোনায় আক্রান্ত হওয়ায় গত ২ এপ্রিল থেকে তিনি হোম কোয়ারেন্টাইনেই রয়েছেন।

গত ৫ এপ্রিল নির্বাচন কমিশনের আধিকারিকরা পিপিই কিট পরিহিত অবস্থায় তাঁর বাড়িতে যান। বাড়ি থেকেই তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন তপন কেন্দ্রের তৃণমূলের এই প্রার্থী। কল্পনা কিস্কু হোম কোয়ারেন্টাইনে থাকায় তপন কেন্দ্রের প্রচারে অনেকটাই পিছিয়ে পড়ছে তৃণমূল। যে কারণে কল্পনার হয়ে প্রচারে ঝড় তুলতে এবার জঙ্গল মহলের দুই প্রার্থীকে আসরে নামাচ্ছে।

তপন এলাকায় প্রচারের জন্য বৃহস্পতিবার সকালেই বালুরঘাটে পৌঁছাচ্ছেন তৃণমূলের আদিবাসী নেতা ও ঝাড়গ্রাম বিনপুরের প্রার্থী দেবনাথ হাঁসদা। এদিন সকালে তিনি তপন বিধানসভার অন্তর্গত গোপালবাটি এলাকা থেকে প্রচার শুরু করবেন।

এই কেন্দ্রে কল্পনা কিস্কুর হয়ে শুক্রবার থেকে প্রচারে নামছেন আদিবাসী ভাষার জনপ্রিয় অভিনেত্রী বীরবাহা হাঁসদাও। এব্যাপারে মোবাইলে অভিনেত্রী বীরবাহা হাঁসদার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন যে তপন বিধানসভা কেন্দ্রে কল্পনা কিস্কুর হয়ে প্রচার করবেন। সেই সঙ্গে তিনি একথাও জানিয়েছেন যে কোথায় কবে রোড শো ও সভা অনুষ্ঠিত হবে সেই সিডিউল এখনও তিনি হাতে পাননি।

তৃণমূলের রাজ্য কমিটির সদস্য তথা রাজ্যসভার সাংসদ অর্পিতা ঘোষ জানিয়েছেন যে, তপনে তাঁদের প্রার্থী কল্পনা কিস্কু করোনায় আক্রান্ত হয়ে হোমকোয়ারেন্টাইনে রয়েছেন। যতদিন না তিনি করোনা নেগেটিভ হচ্ছেন ততদিন তিনি বাড়িতেই থাকবেন। যে কারণে তাঁর হয়ে মানুষের কাছে গিয়ে প্রচার করতে আসছেন আদিবাসী অভিনেত্রী বীরবাহা হাঁসদা ও জনপ্রিয় আরেক নেতা দেবনাথ হাঁসদা। বৃহস্পতিবার সকালের মধ্যে দেবনাথ হাঁসদা জেলায় পৌঁছালেও বীরবাহার আসবেন তার একদিন পরে। দুজনেই তপনের বিভিন্ন এলাকায় পৌঁছে কল্পনা কিস্কুর হয়ে প্রচার চালাবেন বলেও অর্পিতা ঘোষ জানিয়েছেন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.