হাওড়াঃ  গোটা রাজ্যজুড়ে গেরুয়াঝড়। নজিরবিহীনভাবে বাংলায় লোকসভা আসন সংখ্যা ২ থেকে বাড়িয়ে এক ধাক্কায় ১৮তে পৌঁছে গিয়েছে বঙ্গ বিজেপি। উত্তরবঙ্গে কার্যত তৃণমূলের ভরাডুবি হলেও দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বেশ কয়েকটি আসন পেয়ে মান বাঁচিয়েছে তৃণমূল। যার মধ্যে হাওড়া লোকসভা কেন্দ্র। এই লোকসভা আসনটিতেও বিজেপির ভোট বাড়লেও জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়।

প্রায় লক্ষাধিক ভোটের ব্যবধানে বিজেপি প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। সাংসদ হিসেবে টানা তিনবার জয়ী হয়ে জয়ের হ্যাট্রিক করেছেন তিনি। এই জয়ের খুশিতে আজ শনিবার সকালে আবির খেলা, মিষ্টি বিতরণ হয় তৃণমূলের উদ্যোগে। হাওড়ায় দলের সদর কার্য্যালয়ের সামনে এদিন সেলিব্রেশনে সামিল হন দলের নেতা কর্মীরা। জয়ী প্রার্থী সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় সহ জেলা সদর সভাপতি মন্ত্রী অরূপ রায়, বিধায়ক জটু লাহিড়ী, ব্রজমোহন মজুমদার, লক্ষ্মীরতন শুক্লা, গুলশন মল্লিক থেকে শুরু করে জেলা নেতৃবৃন্দ এদিন উপস্থিত ছিলেন।

এছাড়াও ছিলেন সৃষ্টিধর ঘোষ, সুপ্রীতি চট্টোপাধ্যায়, অরূপেশ ভট্টাচার্য, শ্যামল মিত্র, সুশোভন চট্টোপাধ্যায়, অয়ন বন্দ্যোপাধ্যায় প্রমুখ নেতারা। এদিন অরূপ রায় সকল নেতা কর্মীদের জয়ের জন্য শুভেচ্ছা জানান।

এদিন অরূপ রায় বলেন, সিপিএম এর পুরো ভোট বিজেপিতে চলে গেছে। সিপিএম এবং কংগ্রেস ঠিক করেছে আমাদের আগে হারাতে হবে। এবং এরা সমস্ত সমর্থন বিজেপিকে দিয়েছে। ভোটের রেশিও যদি দেখেন তাহলে দেখা যাবে সিপিএমের প্রায় ২২ শতাংশ ভোট বিজেপির দিকে টার্ন করেছে। এর ফলে এই ফল হয়েছে। তবে আমাদের ভোট গতবারের থেকে প্রায় এক লক্ষ বেড়েছে। যেখানে খারাপ ফল হয়েছে সেখানে অবশ্যই আমরা সেই খারাপ ফলের কারণ বিশ্লেষন করব বলেই জানিয়েছেন রাজ্যের মন্ত্রী।