নয়াদিল্লি: করোনাকালীন সময়ে সাধারণ মানুষ অনেক বেশি কন্টাক্টলেস পেমেন্টের দিকে ঝুঁকেছে। এই ব্যাপারের দিকে নজর রেখে জনপ্রিয় সংস্থা টাইটান ভারতে হাত ঘড়ির একটি নতুন সিরিজ চালু করেছে। এতে কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য টাইটান পে-র সাপোর্ট দেওয়া হয়েছে। এই সুবিধা দিতে টাইটান অংশীদারিত্ব করেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) এর সঙ্গে।

এই ঘড়িটির সাহায্যে ব্যবহারকারীরা কেবল POS মেশিনের কাছাকাছি পৌঁছে টাকা পাঠাতে পারবেন। এই মেশিনগুলি বেশিরভাগ দোকান, হোটেল এবং পেট্রোল পাম্প, শপিং মলগুলিতে দেখা যায়। বর্তমানে যে সব ব্যবহারকারীর এসবিআই-এর (ইউএনও অ্যাকাউন্টধারীদের) অ্যাকাউন্ট রয়েছে কেবলমাত্র সেই ব্যবহারকারীরা এই মুহুর্তে টাইটান পে ব্যবহার করতে পারবেন।

উল্লেখ্য, এই ঘড়িটি কিন্তু স্মার্ট ওয়াচ নয়। কোম্পানি জানাচ্ছে, এই টাইটান পে ব্যবহার করে POS মেশিনের কাছে গিয়ে ২০০০ টাকা অবধি পেমেন্ট করা যেতে পারে। এর থেকে বেশি টাকা দিতে হলে ব্যবহারকারীকে একটি পিন দিতে হবে। এই ফাংশনটির জন্য টাইটান এনএফসি চিপ ব্যবহার করেছে, যা ঘড়ির স্ট্র্যাপে এমবেড করা আছে।

এই এনএফসি চিপটি কানাডা ভিত্তিক স্টার্টআপ সংস্থা ট্যাপি টেকনোলজি তৈরি করেছে বলে জানানো হয়েছে। এই ঘড়ি পুরুষ এবং মহিলা উভয়ের জন্যই চালু করা হয়েছে। এটি কালো এবং বাদামী চামড়ার স্ট্র্যাপ এবং রাউন্ড ডায়ালের সঙ্গে মিলবে।

এই ঘড়ি পুরুষদের ক্ষেত্রে ২৯৯৫ টাকা থেকে শুরু হয়ে ৫৯৯৫ টাকা অবধি মিলছে। মহিলাদের ক্ষেত্রে ৩৮৯৫ থেকে ৪৩৯৫ টাকার মধ্যে মিলবে এই বিশেষ হাত ঘড়ি।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।