হায়দরাবাদ: করোনা আবহে বেশ অনেকটা নাজেহাল দেশ। এবার তিরুপতি মন্দিরে কোভিড পরীক্ষা করে তবেই মন্দির ঘুরে দেখতে দেওয়া হবে এমন সিদ্ধান্ত নিয়েছে তিরুমালা তিরুপতি দেবস্থানাম। এরাই ভগবান ভেঙ্কটেশ্বরের দেখাশোনা দায়িত্বে রয়েছেন।

সোমবার একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়েছে যেখানে মন্দিরের ট্রাস্ট বোর্ড এবং চিত্তোর জেলার সরকারী আধিকারিকরা উপস্থিত ছিলেন। বৈঠকের পর টিটিডি (তিরুমালা তিরুপতি দেবস্থানাম) এক্সিকিউটিভ অফিসার অনিল কুমার সাঙলা জানিয়েছেন যে তিরুমালার বিভিন্ন জায়গায় কর্মরত কর্মচারীদের মধ্যে প্রতিদিন ন্যুনতম যে কোনো ১০০ কর্মীর কোভিড-১৯ টেস্ট মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে করা হবে।

টেস্ট সম্পন্ন হওয়ার ২৪ ঘন্টার মধ্যে কালেক্টরকে রিপোর্ট পাঠাতে বলেছেন ইও(এক্সিকিউটিভ অফিসার)। তিরুমালায় কর্মরত প্রত্যেক কর্মচারীকে এক সপ্তাহের জন্য একই জায়গা থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জেইও (জয়েন্ট এক্সিকিউটিভ অফিসার) টিটিডি পি বসন্ত কুমারকে কর্মচারীদের সুবিধার্থে টিটিডি সেন্ট্রাল হাসপাতালে অতিরিক্ত ভেন্টিলেটারের ব্যবস্থা করতে বলেছেন এবং শ্রীনিবাসন রেস্ট হাউস ডিস্ট্রিক্ট কালেক্টরকে হস্তান্তরের নির্দেশও দিয়েছেন এক্সিকিউটিভ অফিসার অনিল কুমার সাঙলা।

তিনি বলেছেন যে যদি দরকার হয়, তবে পরবর্তী মিটিং-এ বি আই আর আর ডি অর্থো হাসপাতালকে কোভিড-১৯ সেন্টারে পরিণত করা হবে কিনা, তা ঠিক করা হবে।

ইও অনিল কুমার সাঙলা আরো বলেছেন যে মাধবন রেস্ট হাউসকে আগেই কোয়ারান্টাইন সেন্টার বলে ঘোষণা করা হয়েছিল, যা এখন টিটিডি (তিরুমালা তিরুপতি দেবস্থানাম) কর্মচারী এবং তাদের আত্মীয়দের জন্য ব্যবহার করা হবে। ইও-এর অধীনে একটি কর্মকর্তাদের দল এবং কিছু স্টাফ নিযুক্ত করা হবে। যারা এই টিটিডি-এর কর্মচারী ও তাদের আত্মীয়স্বজনদের সুবিধার্থে তৈরী কোয়ারান্টাইন ফ্যাসিলিটিগুলি মনিটর করার দায়িত্বে থাকবেন।

Proshno Onek II First Episode II Kolorob TV