নয়াদিল্লি: মোবাইল ফোনের বাজারে এল এক নতুন চমক। টিকটকের মালিক বাইটডান্স ক্রেতাদের জন্য নিয়ে এল নতুন স্মার্টফোন। স্মার্টিসিয়ান জিয়াঙ্গু প্রো ৩ নামে এই ফোন তারা বাজারে নিয়ে এসেছে। লঞ্চের পর থেকে ভারতের বাজারে বেশ জনপ্রিয় হয়েছিল টিকটক৷ আর এবারে স্মার্টফোন বাজারে আসাতে স্বভাবতই ক্রেতাদের কাছে যে এক আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে তা বলাই বাহুল্য। তবে এই ফোন লঞ্চ করা হয়েছে চিনের বাজারে। ভারতের বাজারে এই ফোন যে কবে আসবে তা জানা যায় নি।

স্মারটিসিয়ান জিয়াঙ্গু প্রো ৩ এর দাম Yuan 2,899( ভারতীয় মুদ্রায় প্রায় ২৯,০০০) তবে এই দাম ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের ক্ষেত্রে। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের ক্ষেত্রে দাম পড়বে Yuan 3,199( ভারতীয় মুদ্রায় প্রায় ৩২,০০০) আর ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের ক্ষেত্রে দাম পড়বে Yuan 3,599 ভারতীয় মুদ্রায় দাম হবে ৩৬,০০০ টাকা। তিনটে রঙে এই ফোন এখন পাওয়া যাচ্ছে।

এই ফোনে রয়েছে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি ও আমোলেড ডিসপ্লে। উন্নত ধরনের প্রসেসর থাকায় এই ফোন অন্য সব ফোনের থেকে খুব দ্রুত ভাবে কাজ করবে। এছাড়াও এই ফোনে রয়েছে ২৩৬০*১০৮০ পিক্সেল যার ফলে ব্যবহারকারীরা পরিস্কারভাবে সব কিছু দেখতে পারবে। বর্তমানে প্রথম সারির সব মোবাইল কোম্পানিগুলি জোর দিচ্ছে ক্যামেরার ক্ষেত্রে। এই ফোনের ক্ষেত্রে তার কোন অন্যথা হয়নি। এই ফোনেও রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। রয়েছে ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এছাড়াও সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল সেন্সর সেলফির জন্য। এছাড়াও এই ফোনের লক স্ক্রীন থেকে একবার সোয়াইপ করলে খুলে যাবে টিকটক অ্যাপ।