কলকাতা: ফের ঝড়ের পূর্বাভাস বঙ্গে। আগামী ২-১ ঘণ্টার মধ্যে আছড়ে পড়বে ঝড়। ঘণ্টায় গতিবেগ থাকতে পারে ৫০ থেকে ৬০ কিলোমিটার।

আলিপুর আবহাওয়া দফতর বৃহস্পতিবারই জানিয়েছিল উত্তরবঙ্গের আলিপুরদুয়ার,কোচবিহারে শুক্রবার দিনভর ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি কোচবিহারে ঝড় বৃষ্টি হবে। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। যার গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘন্টা। ওই সময়ে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে পাহাড়ে।

পাশাপাশি আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী কয়েকদিন বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগণা,হাওড়া, হুগলী, পূর্ব ও পশ্চিম বর্ধমান,, পূ্র্ব-পশ্চিম মেদিনীপুরে। কলকাতাও পেতে পারে অল্পবিস্তর বৃষ্টি। প্রসঙ্গত বৃহস্পতিবার ধাপায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৬৫ মিলিমিটার, নিউ মার্কেটে ৫৯ মিলিমিটার, ঠনঠনিয়া কালীবাড়ি সংলগ্ন অঞ্চলে ৫৮ মিলিমিটার, তোপসিয়ায় ৪২ মিলিমিটার, বালিগঞ্জে ৩৫ মিলিমিটার, পামার বাজারে ৩৮ মিলিমিটার, উল্টোডাঙায় ৩০মিলিমিটার, কালীঘাটে ৩৫ মিলিমিটার, জোকায় ৪৩ মিলিমিটার। আজ সকাল পর্যন্ত সারা কলকাতায় বৃষ্টির পরিমাণ ৩.৬ মিলিমিটার। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ১৪.৬ মিলিমিটার।

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা এখনও স্বাভাবিকের অনেক নীচে, ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় পারদ স্বাভাবিকের থেকে আট ডিগ্রি কম ছিল, ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। আজ বৃষ্টির হালকা সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রা বাড়বে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রির আশেপাশে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প