ফাইল ছবি

শ্রীনগর: সপ্তদশ লোকসভা নির্বাচনের অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু হচ্ছে জম্মু-কাশ্মীর। ওই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার কথা সোনা গিয়েছে সকল রাজনৈতিক দলের প্রতিনিধিদের মুখে। রাজনৈতিক দলগুলির ইস্তেহারেও বিশেষ গুরুত্ব পেয়েছে জম্মু-কাশ্মীরের আইন-শৃঙ্খলা।

আরও পড়ুন- নিরাপত্তার দাবিতে মুর্শিদাবাদ জেলা প্রশাসনিক ভবনে বিক্ষোভ ভোট কর্মীদের

এই অবস্থায় বিস্ফোরণ ঘটল ওই রাজ্যের রাজধানী শহরে। স্থানীয় পুলিশ সূত্রে জানানো হয়েছে যে সোমবার শ্রীনগরের সোউরা এলাকায় দুই বাড়ির মাঝে বিস্ফোরণ ঘটেছে। সোউরার গনাই মহল্লা এলাকায় দুই বসতি বাড়ির মাঝে ঘটা ওই বিস্ফোরণে একাধিক শিশু জখম হয়েছে। একই সঙ্গে আরও দুই ব্যক্তিও জখম হয়েছেন।

আরও পড়ুন- তৃণমূলের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধোরের অভিযোগে উত্তাল বাঁকুড়া

জম্মু-কাশ্মিরের বিভিন্ন জায়গায় জঙ্গি হানা, বিস্ফোরন বা এনকাউন্টার অস্বাভাবিক ঘটনা নয়। তাই বলে সোউরা এলাকার বাড়ির মাঝে বিস্ফোরণ চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের।

পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে যে ওই দুই বাড়ির মালিক হলেন ফারুক আবদুল মীর এবং আবদুল রশিদ মীর। এদের বাড়ির মাঝের খলা জায়গায় দুই বাড়ির ছোটরা খেলা করছিল। বাড়ির অভিভাবক স্তরের দুই ব্যক্তিও সেই সময়ে ঘটনাস্থলে হাজির ছিলেন। সেই সময়েই ঘটে বিস্ফোরণ। জখম সকলকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কারও জখম গভীর ছিল এবং সকলেই বর্তমানে সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- তৃণমূল-সিপিএমের ব্যানার-পতাকা ছিঁড়ে পুড়িয়ে দেওয়ায় অভিযুক্ত বিজেপি

জম্মু-কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটল বা বিস্ফোরক কোথা থেকে এল তা এখনও স্পষ্ট নয়। মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে তদন্ত করবেন পুলিশের আধিকারিকেরা।