হাওড়া: ফের হাওড়া থেকে উদ্ধার হল মাদক দ্রব্য৷ প্রায় ২০০ কেজি নিষিদ্ধ মাদক সহ একটি গাড়ি আটক করেছে হাওড়া সিটি পুলিশ৷ ঘটনায় তিন পাচারকারীকে গ্রেফতার করেছে হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা বিভাগ৷

লিলুয়া থানা এলাকার কোনা মোড়ের কাছে নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বিশেষ তল্লাশি অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। সে সময় একটি মারুতি গাড়িতে তল্লাশি চালিয়ে গাড়িটির ডিকি থেকে ১৭৬ কিলোগ্রামের বেশি নিষিদ্ধ মাদকের সন্ধান পান গোয়েন্দারা। এরপরেই গাড়িটি ও গাড়ির আরোহীদের আটক করা হয়।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান পার্শ্ববর্তী রাজ্য ওডিশা থেকেই নিয়ে আসা হচ্ছিল এই নিষিদ্ধ মাদক। সম্ভবত অন্য কোনও রাজ্যে পাচারের উদ্দেশ্যে এই রাজ্যের সড়ক ব্যবহার করছিল পাচারকারীরা।

ধৃতরা হল মুর্শিদাবাদের বাসিন্দা সাকির সেখ ওরফে রাম (২০), জলঙ্গির বাসিন্দা ইব্রাহিম আলি (৩২), ও ওডিশার কোরাপুট জেলার বাসিন্দা ঘাসি খোরা (২২)। ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা শুরু করেছে পুলিশ।

অভিযোগ, এলাকার তরুণদের মধ্যে বিগত কয়েক বছর ধরেই মাদকাসক্তি বাড়ছিল। পুলিশের নজরদারি পেরিয়ে কিভাবে এই নিষিদ্ধ মাদক বিক্রি হচ্ছে সেটা বুঝতে পারছিলেন না এলাকাবাসীরা। নিজেদের পরিবারের সদস্যদের এই মাদকের হাত থেকে বাঁচাতে তাই নিজেরাই শুরু করেছিলে নজরদারি।