স্টাফ রিপোর্টার, পাঁশকুড়া: পুজোয় বৃষ্টি হতে পারে, এমনই আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া দফতর৷ কিন্তু তাতে দমছেন না পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া ব্লকের গোগ্রাস কেশববাড় জে কে তরুণ তীর্থ ক্লাবের উদ্যোক্তারা৷ এবার তাঁদের দুর্গা হবে নজরকাড়া, দাবি উদ্যোক্তাদের৷

গত বছরের মতো এবছরও বলা যেতে পারে দীর্ঘতম প্রতিমা তৈরি করছে এই ক্লাব৷ এবছর ১৫ তম বর্ষে পদার্পন করছে পুজো। তবে এবারের পূজোর থিম ৪০ ফুট উচ্চতা সম্পন্ন দেবী দূর্গা এবং ২০ হাত বিশিষ্ট দেবী।

গতবছরেও একই উচ্চতার দেবী দূর্গা হয়েছিল। তাই দর্শনার্থীদের চাহিদামাফিক পুজো কমিটি এবছরও জেলার সর্বাধিক উচ্চতা বিশিষ্ট দেবী দূর্গা মূর্তি তৈরি করতে উদ্য়োগী হয়েছে৷ পাঁশকুড়া ব্লকের প্রত্যন্ত গ্রামের এই পুজো কমিটির আশা জেলার দীর্ঘতম প্রতিমা দেখতে রেকর্ড পরিমান ভিড় হবে এই মন্ডপে।

 

এবছর মহাপঞ্চমীর দিন উদ্বোধন হবে মন্ডপ। প্রতিমা উন্মোচন করবেন চলচ্চিত্র অভিনেত্রী ইন্দ্রানী দত্ত।প্রতিদিনই থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রায় একমাস আগে থেকে স্থানীয় রঘুনাথবাড়ি এলাকার যুবক প্রতিমা শিল্পী প্রসেনজিৎ সামন্ত প্রতিমা তৈরীতে হাত লাগান। এখন পুরোদমে কাজ চলছে।

তবে বৃষ্টি কিছুটা চিন্তায় ফেলেছে। পাশাপাশি মন্ডপসজ্জার কাজও চলছে পুরোদমে। বৃষ্টি উপেক্ষা করে বিশাল আকৃতির মন্ডপের কাজ চলছে। এবছর মন্ডপও প্রাচীন একটি মন্দিরের আদলে করা হচ্ছে। সবমিলিয়ে জোরকদমে চলছে মন্ডপ ও প্রতিমা তৈরীর কাজ।