ফোন প্রস্তুত কারক সংস্থা শাওমি ভারতে শীঘ্রয় লঞ্চ করতে চলেছে Redmi Note 10S স্মার্ট ফোনটি। কোম্পানির তরফে আসন্ন স্মার্ট ফোনের একটি বাক্স এবং বেশ কিছু বৈশিষ্ট্য প্রকাশ করা হয়েছে। গতমাসে শাওমি তরফে এই স্মার্ট ফোনটি বিশ্ববাজারে লঞ্চ করা হয়েছিল। আশাকরা হচ্ছে সেই একই বৈশিষ্ট্য নিয়ে ভারতে লঞ্চ করা হতে পারে Redmi Note 10S স্মার্ট ফোনটি। শাওমি ইতিমধ্যে ভারতে লঞ্চ করেছে Redmi Note 10 সিরিজের তিনটি মডেলের স্মার্ট ফোন। Redmi Note 10, Redmi Note 10 Pro, এবং Redmi Note 10 Pro Max এর তালিকায় আসন্ন স্মার্ট ফোনটি যুক্ত করার কথা ভাবা হচ্ছে কর্তৃপক্ষের তরফে।

শাওমি সংস্থা তাদের টুইটার পেজে একটি নতুন Redmi স্মার্ট ফোন এনেছে। টুইটারে আসন্ন স্মার্ট ফোনের একটি বক্স এবং বেশ কিছু বৈশিষ্ট প্রকাশ করা হয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে আসন্ন স্মার্ট ফোনে থাকতে পারে একটি 64-megapixel main ক্যামেরা এবং MIUI 12.5 এর ব্যবস্থা। নীল, গাড় ধূসর এবং সাদা তিনটি রঙের সম্ভারে মিলবে গ্রাহকদের আসন্ন স্মার্ট ফোনটি। এছাড়াও স্মার্ট ফোনটি গেমিংকেন্দ্রিক হওয়ার সঙ্গে এটিতে রয়েছে হাই রেস ওডিও সমর্থন এবং একটি সুপার ডিসপ্লের পরিষেবা। সংস্থার সমস্ত বৈশিষ্ট থেকে মনে করা হচ্ছে আসন্ন Redmi স্মার্ট ফোনটি বিশ্ববাজারে গত মাসে প্রকাশ হওয়া Redmi Note 10S হতে পারে।

ভারতের বাজারে প্রকাশ হতে চলা আসন্ন Redmi Note 10S দাম Redmi Note 10 সিরিজের মতো রাখা হতে পারে। নতুন Redmi স্মার্ট ফোনটির দাম শুরু হতে পারে ১২,৪৯৯ টাকা থেকে। 6GB + 64GB, 6GB + 128GB, and 8GB + 128GB এই ৩ টি স্টোরেজের বিকল্পে মিলবে Redmi Note 10S স্মার্ট ফোনটি।

অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে, ৬.৪৩ ইঞ্চি full-HD+ (1,080×2,400 pixels) AMOLED hole-punch ডিসল্পের সঙ্গে চালনা করার জন্য Android 11 এর ওপর ভিত্তি করে MIUI 12.5 পরিষেবা। প্রসেসরের জন্য Redmi Note 10S গ্রাহকদের মিলবে MediaTek Helio G95 SoC ব্যবস্থা। ৫০০০ মেগাহার্জের একটি ব্যাটারি পরিষেবা রয়েছে, যা ৩৩ ওয়াট দ্রুত চার্জিং সমর্থন করে।

ক্যামেরার জন্য শাওমি তাদের আসন্ন স্মার্ট ফোনে রাখছে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, যার মধ্যে যুক্ত থাকবে একটি 64-megapixel main ক্যামেরা, একটি 8-megapixel ultra-wide ক্যামেরা, একটি 2-megapixel macro সেন্সার, এবং একটি 2-megapixel depth সেন্সার। সেলফি এবং ভিডিও ক্যামেরার জন্য থাকবে একটি 13-megapixel সেলফি সেন্সারের ব্যবস্থা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.