স্টাফ রিপোর্টার, তমলুক: সদ্য শেষ হল শারদ উৎসব। এবার শুভেচ্ছা বিনিময়ে পালা। একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার জন্য রবিবার পাঁশকুড়া পুরসভা ও পাঁশকুড়া থানার যৌথ উদ্যোগে এই প্রথম অনুষ্ঠিত হল বিজয়া সম্মেলনী ও পৌর শারদ সম্মান প্রদান।

রবিবার বিকেলে পাঁশকুড়ার পি ডব্লিউ ডির মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ার শুভেচ্ছা বিনিময় ও পৌর শারদ সম্মান প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র, নন্দীগ্রামের শহীদ জননী তথা পাঁশকুড়ার বিধায়িকা ফিরোজা বিবি, পাঁশকুড়া পুরসভার চেয়ারম্যান নন্দ মিশ্র, তমলুকের সি আই বিশ্বজিৎ হালদার, পাঁশকুড়ার ওসি অজিত কুমার ঝাঁ সহ অন্যান্যরা। এদিন একে অপরকে মিষ্টি মুখ করে বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি অনুষ্ঠান মঞ্চ থেকে পৌর শারদ সম্মান তুলে দেওয়া হয় প্রাপকদের হাতে।

মোট তিনটি পর্যায়ে পুজো উদ্যোগতাদের পুরস্কৃত করা হয়েছে। সেরা মন্ডপ, সেরা প্রতিমা ও সেরা ব্যবস্থাপনা। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখলকারী পুজো উদ্যোগতাদের হাতে পুরস্কার তুলে দেওয়া মঞ্চ থেকে। সেরার সেরা হয়েছে পাঁশকুড়া চিলড্রেন পার্ক আমরা সবাই সংস্থা।

সেরা মন্ডপে প্রথম-নারান্দা ইয়ুথ সোসাইটি, দ্বিতীয়- প্রতাপপুর সার্ব্বজনীন দুর্গোৎসব কমিটি এবং তৃতীয়- পাঁশকুড়া বাজার চৌরঙ্গী মোড়।সেরা প্রতিমায়- প্রথম- মধুসুদনবাড় সংগ্রামী সাথী, দ্বিতীয়- নারান্দা ইয়ুথ সোসাইটি এবং তৃতীয়- পাঁশকুড়া চিলড্রেন পার্ক আমরা সবাই। সেরা ব্যবস্থাপনায় প্রথম- পাঁশকুড়া চিলড্রেন পার্ক আমরা সবাই, দ্বিতীয়- পাঁশকুড়া আপনজন ক্লাব এবং তৃতীয়-গুমাই সার্বজনীন দুর্গোৎসব কমিটি।পাঁশকুড়া পুরসভার চেয়ারম্যান নন্দ মিশ্র জানান, পুজো উদ্যোক্তাদের উৎসাহ দিতেই জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।