সৌপ্তিক বন্দ্যোপাধ্যায় , কলকাতা: স্পট অন লজিস্টিক এবার চলে এল এয়ার কার্গো পার্সেলেও। এবার তারা বিমান মাধ্যমেও পার্সেল এক্সপোর্ট ইম্পোর্টের কাজ করবে। মে মাসে তারা তাদের এই এয়ার কার্গো এক্সপ্রেস লঞ্চ করেছে।

পড়ুন আরও- জিএসটি’র উপর ভরসা রেখেই ফুলে ফেঁপে উঠেছে এই বাঙালির ব্যবসা

মোটর গাড়ির পার্ট, ওষুধ, জাপাকাপড়, মোবাইল, ল্যাপটপের মতো ইলেকট্রনিক জিনিস পার্সেলের কাজ করে স্পট অন। সেটাই এবার আকাশ পথেও করতে শুরু করছে তারা। ১৭ মে ব্যাঙ্গালোরে স্পট অন লজিস্টিক ঘোষণা করে তারা ‘এয়ার এক্সপ্রেস’ কার্গো সার্ভিস করতে শুরু করেছে। এর সঙ্গেই তারা প্রবেশ করল ‘Multi-Modal Express Services Market-‘ এবং ‘বি টু বি’ কাস্টমার সার্ভিসে। এবার থেকে আরও দ্রুত সার্ভিস দেবে বলে তারা জানাচ্ছে। ভারতের ২৫ হাজার পিন কোডে তারা এই কাজ করবে।

সংস্থার প্রধান অভিক মিত্র বলেন , “এই এয়ার এক্সপ্রেস সার্ভিস চালু হওয়ার ফলে এবার থেকে আমরা আরও দ্রুত এবং সুরক্ষিতভাবে জিনিষ নির্দিষ্ট স্থানে পৌঁছে দিতে পারব। পাশাপাশি আমরা আমাদের সঙ্গে যে সব লজিস্টিক সংস্থার লড়াই রয়েছে সেই লড়াইয়ের বাজারে এবার আরও কোমর বেঁধে নামতে পারব বলে মনে করছি।”

ব্যবসায়ীরা স্পটঅনের দিকে ঝুঁকবে কেন ? অভীক মিত্র বলেন, “ আমাদের প্রথম কাজ হল যত দ্রুত সম্ভব পন্য পৌঁছে দেওয়া। সেক্ষেত্রে আমাদের সাফল্যটা বেশী। আর এখানেই মানুষের বিশ্বাসযোগ্যতা আগেও অর্জন করেছি। এবার থেকে আরও ভালো করে সেই কাজ করতে পারবে আমার সংস্থা।”