লিভারপুল: বায়ার্ন মিউনিখ জার্সি ছেড়ে লিভারপুলে যোগ দিয়েছেন পনেরো দিনও হয়নি। নতুন ক্লাবে যোগ দিয়ে মারণ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন থিয়াগো আলকান্তারা। মঙ্গলবার প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন ক্লাবের পক্ষ থেকে নবাগত তারকা মিডফিল্ডারের করোনায় আক্রান্ত হওয়ার খবরটি অনুরাগীদের জানানো হয়েছে।

লিভারপুলে যোগ দেওয়ার পর গত সপ্তাহে চেলসির বিরুদ্ধে রেডস’দের জার্সি গায়ে অভিষেক হয় এই স্প্যানিয়ার্ডের। ওই ম্যাচে ব্লুজ’দের ২-০ গোলে পরাজিত করে ক্লপের দল। তবে সোমবার আর্সেনালের বিরুদ্ধে ৩-০ জয়ের ম্যাচে মাঠে দেখা যায়নি গত মরশুমে বায়ার্নের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম কান্ডারিকে। আপাতত স্থানীয় প্রশাসনের নিয়ম মেনে ১০ দিন আইসোলেশনে থাকতে হবে আলকান্তারাকে। সম্প্রতি প্রিমিয়র লিগের ফুটবলার এবং সাপোর্ট স্টাফ মিলিয়ে ১৫৯৫ জনের শরীরে করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১০ জনের আক্রান্ত হওয়ার কথা জানায় প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ।

লিভারপুল টিম চিকিৎসক জিম মক্সন জানিয়েছেন, ‘থিয়াগো সুস্থ আছে। তবে আমাদের সমস্ত প্রোটোকল মেনে চলতে হবে। গাইডলাইন মেনে থিয়াগো এখন সেলফ আইসোলেশনে থাকবে। আশা করবো খুব শীঘ্রই ফিরে আসবে।’ ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে, ‘থিয়াগোর শারীরীক অবস্থা ভালোই রয়েছে এবং ও ধীরে-ধীরে সুস্থ হচ্ছে।’ ফুটবলারটি নিজে টুইটার হ্যান্ডেলে তাঁর অনুরাগীদের উদ্দেশ্যে লিখেছেন, ‘এখন সেরে ওঠার সময়।’

উল্লেখ্য, বৃহস্পতিবার লিগ কাপে ফের আর্সেনালের মুখোমুখি হবে লিভারপুল। এরপর রবিবার অ্যাস্টন ভিল্লার বিরুদ্ধে ইপিএলের পরবর্তী ম্যাচে নামবে রেডস’রা। এরপর আন্তর্জাতিক বিরতির পর আগামী ১৭ অক্টোবর এভার্টনের বিরুদ্ধে মাঠে নামনে ক্লপের ছেলেরা। ওই ম্যাচ থেকে ফের আলকান্তারার সার্ভিস পাবে প্রিমিয়র লিগ ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এদিকে আগামীর ৮ অক্টোবর পর্তুগালের বিরুদ্ধে প্রীতি ম্যাচের পর ১১ এবং ১৪ অক্টোবর নেশনস লিগের ম্যাচে স্পেন মুখোমুখি হবে সুইজারল্যান্ড এবং ইউক্রেনের। এই ম্যাচগুলির জন্য স্পেন ম্যানেজার লুইস এনরিকে এখনও দল ঘোষণা করেননি। করোনা আক্রান্ত থিয়াগো আলকান্তারাকে বাদ দিয়েই নেশনস লিগের পরবর্তী দু’টি ম্যাচে স্পেন মাঠে নামবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, লিভারপুল কোচ জুর্গেন ক্লপের পছন্দে বায়ার্ন মিউনিখের সঙ্গে চুক্তি শেষ হওয়ার একবছর আগেই সম্প্রতি লিভারপুলে যোগদান করেছেন আলকান্তারা। আর এজন্য ট্রান্সফার-ফি হিসেবে প্রাথমিকভাবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের ২০ মিলিয়ন পাউন্ড দিয়েছে ইংল্যান্ড চ্যাম্পিয়নরা। পরে পারফরম্যান্স অনুযায়ী অ্যাড-অন হিসেবে আরও কিছু যোগ হবে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।