ফাইল ছবি

নয়াদিল্লি:  বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর তার আগেই সপ্তম বেতন কমিশনের সুপারিশ মানতে পারে মোদী সরকার। ইতিমধ্যে সেই বিষয়ে কাজকর্মও শুরু করে দিয়েছে অর্থমন্ত্রকের আধিকারিকরা। আর তা মোদী সরকার কার্যকর করলে নতুন বছরেই বেতন বাড়তে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। কিন্তু বছর শেষে সুখবর শুনলেন এই সমস্ত সরকারি কর্মীরা।

আগামী ১৫ দিনের মধ্যে সপ্তম বেতন কমিশনের সুপারিশ কার্যকর হতে চলেছে। এমনটাই ঘোষণা করেছে দিল্লি সরকার।

দিল্লি সরকার সে রাজ্যের কয়েক হাজার ডাক্তারের জন্যে এই সপ্তম বেতন কমিশনের সুপারিশ কার্যকর করতে চলেছে। আগামী ১৫ দিনের মধ্যে তা কার্যকর হতে চলেছে বলে জানা গিয়েছে। দিল্লি সরকারি হাসপাতালের কর্মরত ডাক্তাররা তো বটেই সরকারি প্যানেলে থাকা সমস্ত ডাক্তাররাই এই সুবিধা পাবেন। ১ লা জানুয়ারি ২০১৬ সাল থেকে এই সুবিধা কার্যকর হবে বলে জানা গিয়েছে।

দিল্লি সরকারের এই ঘোষণায় উপকৃত হবেন ১৫ হাজারেরও বেশি ডাক্তার। যারা কিনা দিল্লিতে ৩০টি সরকারি হাসপাতালে কর্মরত। ফলে এই ঘোষণায় খুশি ডাক্তররা।

ফাইল ছবি

জানা গিয়েছে, ২০১৬ সাল থেকে এই সুবিধা কার্যকর হলেও তিন বছরের এরিয়ার পাবেন ডাক্তারা। আগামী তিন মাসে ধাপে ধাপে সেই এরিয়ার দিয়ে দেওয়া হবে বলেও ঘোষণা করা হয়েছে। সব মিলিয়ে নতুন বছরে বেতন বাড়তে চলেছে এই সমস্ত সরকারি কর্মচারীদের।