মোবাইল ফোন কিনতে গেলে সাধারণ মানুষ যে জিনিসটার উপরে সব থেকে বেশী প্রাধান্য দেন তা হল ব্যাটারি এবং উন্নত সফটওয়্যার। মোটামুটি কম দামের মধ্যে এই বিষয়টি যে কোন মোবাইল ক্রেতার কাছে সব থেকে বেশী গুরুত্ব পায়। নভেম্বর মাসের মধ্যে যারা স্মার্টফোন কেনার কথা ভাবছেন, তাও আবার কিনা ২০,০০০ টাকার মধ্যে তাহলে অবশ্যই এই অপশনগুলি আপনার জন্যে ঠিকঠাক-

রিয়েলমি এক্সটি- ২০ হাজারের মধ্যে যে কোন ক্রেতারা রিয়েলমি এক্সটি ফোনটি কিনতে পারেন। এতে রয়েছে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে রয়েছে ৭১২ চিপসেট এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম।

রেডমি নোট ৮ প্রো- গেমিং ফোনের মধ্যে রেডমি নোট ৮ প্রো বেশ জনপ্রিয়। এতে রয়েছে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা। এতে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। রয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি পরিষেবা।

পোকো এফ ১- গেমিং মোবাইলের মধ্যে পোকো এফ ১ বেশ জনপ্রিয়। এতে রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও রয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এছাড়াও এতে রয়েছে উন্নত ধরনের ক্যামেরা।

রেডমি কে ২০- এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০। যার ফলে অন্যান্য ফোন গুলির থেকে এই ফোন অত্যন্ত দ্রুতভাবে কাজ করবে। রয়েছে ৪০০০ এমএএইচ এবং দ্রুত চার্জের সুবিধাও।

স্যামসং গ্যালাক্সি এ৫০ এস– ঝা চকচকে বডির সঙ্গে এই ফোনে রয়েছে উন্নত ধরনের সফটওয়্যার। এছাড়াও এতে রয়েছে ইএক্সওয়াইএনওএস ৯৬১১ চিপসেট। এতে রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সুবিধাও। থাকছে ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা। রয়েছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।