স্টাফ রিপোর্টার, কলকাতা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ২ কেজি সোনা নিয়ে থাইল্যান্ড থেকে ফিরছিলেন। এমন তথ্যই উঠে আসছিল সংবাদমাধ্যমে। সেই তথ্যকে হাতিয়ার করেন বিরোধীরা। কিন্তু এয়ারপোর্টে সেদিন কোনও সোনা বাজেয়াপ্ত হয়নি বলেই জানা যাচ্ছে।

মঙ্গলবার নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, এয়ারপোর্টে ‘সিজার’ লিস্টে সোনার উল্লেখ নেই। প্রতিদিন এয়ারপোর্টে থেকে বিভিন্ন সিজার লিস্ট আসার নিয়ম রয়েছে। অভিষেকের স্ত্রী’র বিরুদ্ধে অভিযোগ ওঠার পর সেই সিজার লিস্ট চেক করা হয়। কিন্তু সেই সিজার লিস্ট এ কোন সোনার উল্লেখ নেই বলেই জানা গিয়েছে।

বিজেপির তরফ থেকে সোনা পাচারের ওই অভিযোগ করা হয়েছিল। অভিযোগের ভিত্তিতে ডি ই ও উত্তর ২৪ পরগনা কে রিপোর্ট দিতে বলা হয়েছিল। ওই রিপোর্টের পরিপ্রেক্ষিতেই এই তথ্য সামনে এসেছে।

বিরোধীদের অভিযোগ সামনে আসার পর দু’দিন আগে সাংবাদিক বৈঠক করে অভিষেক চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। বলেন, সোনা আনার অভিযোগ প্রমাণিত হলে রাজনীতি ছেড়ে দেবেন তিনি। বলেন, ‘সাহস থাকলে, সিসিটিভি ফুটেজ এনে আমাকে দেখান।’

ফাইল ছবি

তিনি জানান, ১৫ তারিখ রাতে ১২টা ৪০ মিনিটে কলকাতা বিমানবন্দরে অবতরণ করেন তাঁর স্ত্রী রুজিরা। ১টা ১৫ মিনিট পর্যন্ত তিনি ছিলেন বিমানবন্দরে। ওই সময়ের মধ্যেকার ফুটেজ দেখতে চেয়েছেন অভিষেক। তিনি বলেন, ‘২ কেজি কেন, ২ গ্রাম সোনা পাচার করা হচ্ছিল, ফুটেজে দেখাতে পারলে আমি রাজনীতি ছেড়ে দেব।’