স্টাফ রিপোর্টার, কলকাতা: বেসরকারি বাস চালকদের পর এবার বিক্ষোভের সুর ছড়ালেন শহরের ট্যাক্সি চালকরাও। বাসের মতো চালকদের জন্যও প্যাকেজ দাবি করল ট্যাক্সি সংগঠন। প্যাকেজ না হলে চালকদের আত্মহত্যার পথ বেছে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ট্যাক্সি সংগঠনের নেতা বিমল গুহ।

বেঙ্গল ট্যাক্সি ইউনিয়নের নেতা বিমল গুহ জানিয়েছেন, বেসরকারি বাসের জন্যে মাসে ১৫ হাজার করে প্যাকেজ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই ধরনের প্যাকেজ দেওয়া হোক হলুদ ট্যাক্সির জন্যেও। বেঙ্গল ট্যাক্সি ইউনিয়নের অভিযোগ, রাজ্যের কাছে বারবার ভাড়াবৃদ্ধির আর্জি জানানো হলেও তাতে কর্ণপাত করছে না কেউ।

উল্লেখ্য, লকডাউনের পরই বেসরকারি বাসের মতো ভাড়াবৃদ্ধির দাবিতে সরব হয় ট্যাক্সি ইউনিয়নগুলিও। ট্যাক্সিতে উঠলেই ৩০ টাকার বদলে ৫০ টাকা দেওয়ার দাবি করা হয়।

সাধারণ দিনে কলকাতা শহরে প্রায় ১২ হাজার হলুদ ট্যাক্সি চলে। কিন্তু সোমবার থেকে সেই সংখ্যাটা মেরেকেটে ৮ হাজারে দাঁড়িয়েছে। ট্যাক্সি ইউনিয়নের নেতা বিমল গুহ জানিয়েছেন, নিত্যদিন পেট্রো পণ্যের মূল্যবৃদ্ধির কারণে পুরনো ভাড়াতে ট্যাক্সি চালানো অসম্ভব। এভাবে চলতে থাকলে গণআত্মহত্যার পথে হাঁটতে হবে চালকদের।

এদিকে, মুখ্যমন্ত্রী যে ভরতুকি দেওয়ার কথা ঘোষণা করেছেন, তাতে বাস সংগঠনের বক্তব্য, মোট ক্ষতির অর্ধেকও পূরণ হবে না এই ভর্তুকিতে। তাই ভাড়া বৃদ্ধিই একমাত্র পথ।

ভাড়া বৃদ্ধি না হওয়ায় আজ, মঙ্গলবারও রাস্তায় ফলে চরম হয়রানি পোহাতে হয় সাধারণ যাত্রীদের। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাঁদের।

এদিকে রাস্তায় বেসরকারি বাস কম নামায় ট্যাক্সিচালকদের বিরুদ্ধে মিটার বন্ধ রেখে ইচ্ছামতো ভাড়া হাঁকানোর অভিযোগ উঠেছে।

Proshno Onek II First Episode II Kolorob TV