মুম্বই: অবশেষে মুক্তি পেল দিল বেচারা ছবির ট্রেলার। সুশান্ত সিং রাজপুতের শেষ ছবির ট্রেইলার এর জন্য অপেক্ষা করেছিলেন তাঁর অনুরাগীরা। কুড়ি দিন হয়ে গেলেও তাঁর মৃত্যুর শোক থেকে বেরোতে পারেননি এখনও অনেকেই। আর ট্রেলার মুক্তি পাওয়ার পর যেন সুশান্তের স্মৃতিতে আর গভীরভাবে ডুবে যেতে হয়।

“এক থা রাজা, এক থি রানি, দোনো মর গ্যায়, খতম কাহানি।” ছবির ট্রেইলারটি শুরু হয় এরকমই একটি সংলাপ দিয়ে। এই সংলাপে যেন ভক্তদের আরও ভারাক্রান্ত করে দেয়। কারণ বাস্তবে কাহিনীর রাজা চলে গিয়েছেন। কিন্তু তিনি থেকে গিয়েছেন সবার মনে।

বিখ্যাত উপন্যাস ‘ফল্ট ইন আওয়ার স্টার’ অবলম্বনে তৈরি এই ছবি দিল বেচারা। ছবিতে সুশান্তের চরিত্রের নাম ম্যানি এবং অভিনেত্রী সঞ্জনা সঙ্ঘীর চরিত্রটির নাম কিজি। কিজি থাইরয়েড ক্যান্সারে আক্রান্ত। মুকেশ ছাব্রা পরিচালিত এই ছবিতে কিজি ও ম্যানির একটি মিষ্টি প্রেমের গল্প তুলে ধরা হয়েছে। দুজনের জীবনেই রয়েছে অদ্ভুত কিছু মোড়। কিন্তু তা সত্বেও একসঙ্গে বেঁচে থাকার লড়াই দেখা যাবে এই ছবিতে।

ছবির ট্রেলারে সেই একই রকম উদ্দীপনা নিয়ে দেখা যায় সুশান্ত সিং রাজপুতকে। যেই ছেলেটার হাসিতে মুহূর্তে মন খুশি হতো সকলের আজ সেই হাসি দেখেই অনেকের চোখে জল আসবে। এই ছবি দেখতে গিয়ে সুশান্তকে মনে করে অনেকের মন ভারাক্রান্ত হবে বলেই মনে করা হচ্ছে। ছবিতে নতুন করে দেখা যাবে সঞ্জনা সঙ্ঘীর সঙ্গে সুশান্তের রসায়ন।

দিল বেচারা আগামী ২৪ জুলাই মুক্তি পাবে ডিজনি হটস্টারে। ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল মে মাসে। কিন্তু করো না আবহে ছবির মুক্তি আটকে যায়। আবার কবে সিনেমা হল খুলবে তার কোন ঠিক নেই। তাই ওটিটি প্ল্যাটফর্মেই মুক্তি পাচ্ছে এই ছবি। ডিজনি হটস্টার এর পক্ষ থেকে বলা হয়েছিল সুশান্তকে শ্রদ্ধা জানাতে এই ছবি সকলের জন্য ফ্রি করে দেওয়া হয়েছে। অর্থাৎ ডিজনি হটস্টার এর সাবস্ক্রাইবার না হলেও এই ছবি যে কেউ দেখতে পাবেন। তবে এতে আপত্তি জানিয়েছিলেন অনেক অনুরাগী। তারাটি ছিলেন বড় পর্দাতেই মুক্তি হোক সুশান্তের শেষ ছবি।

এই ছবিতে সুশান্তের সঙ্গে অভিনয় করেছেন সঞ্জনা সঙ্ঘী। অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। দিল বেচারা ছবির সঙ্গীত করেছেন এ আর রহমান।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ