কলকাতা: করোনা অতি সক্রিয় এমন ৬ শহর থেকে কলকাতা বিমানবন্দরে ৩১ অগস্ট অবধি আসবে না কোনও বিমান। আগের নির্দেশিকার সময় সীমা বাড়ানো হল নতুন নির্দেশে।

এই শহরের তালিকায় রয়েছে, দিল্লি, মুম্বই, পুণে, বেঙ্গালুরু, চেন্নাই, আহমেদাবাদও। রাজ্যের মধ্যে কলকাতায় করোনা সংক্রমণ রয়েছে শীর্ষে। সেই সঙ্ক্রমণে লাগাম টানতেই করোনায় অতি সক্রিয় শহরগুলি থেকে কলকাতায় উড়ানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর আগে এই নির্দেশিকা বহাল ছিল ৬ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে। পরে সেই সময়সীমার মেয়াদ বাড়িয়ে ৩১ জুলাই পর্যন্ত করা হয়। এরপরে আবার ১৫ অগস্ট পর্যন্ত ছয় শহর থেকে কলকাতায় উড়ান বন্ধ করা হয়। জানানো হয়, এই শহরগুলিতে সর্বাধিক সংক্রমণের ঘটনা ধরা পড়েছে। এরপরে ফের নির্দেশিকা বদলে বলা হল ৩১ অগস্ট অবধি এই করোনা হটস্পট শহর থেকে কলকাতায় আসবে না বিমান।

আরও পড়ুন – করোনা টেস্টিং-এ আমেরিকার পরেই দ্বিতীয় স্থানে ভারত: ডোনাল্ড ট্রাম্প

অন্যদিকে সোমবার একদিনের হিসেবে রাজ্যে মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে, বেড়েছে সুস্থ হয়ে উঠার হার৷ সোমবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী, আক্রান্ত ২,৯০৫ জন৷ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন তিন হাজারের বেশি৷ তথ্য অনুযায়ী,একদিনে ৩,২০৮ জন সুস্থ হয়ে উঠেছেন৷

তবে খারাপ খবর হল, রাজ্যে একদিনেই করোনা আক্রান্ত হয়ে ৩ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে৷ সামনের সারির করোনা যোদ্ধাদের মৃত্যুতে চিকিৎসক মহলে শোকের ছায়া৷ মৃত চিকিৎসকরা হলেন, কোঠারি হাসপাতালের চিকিৎসক তাপস সিংহের,ব্যারাকপুরের চক্ষু চিকিৎসক বিশ্বজিৎ মন্ডল, শ্যামনগরের চিকিৎসক প্রদীপ ভট্টাচার্য৷

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও