ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: জুলাইয়ের মধ্যেই রাজ্যে সমস্ত শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শেষ করা হবে। গত কয়েকদিন আগেই এমনটাই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। বিধানসভায় আয়োজিত এক অধিবেশনে তিনি ওই কথা বলেন। মুখের কথা খসতে না খসতেই মিলল হাতেনাতে ফলাফল। রাজ্যে সহকারী শিক্ষক নিয়োগের ক্ষেত্রে আরও এক ধাপ এগোল স্কুল সার্ভিস কমিশন। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তি জারি করে কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে সহকারী শিক্ষকদের জন্য অনুষ্ঠিত হতে চলেছে পারসোনালিটি টেস্ট।

পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, রাজ্য সরকার পোষিত এবং জুনিয়র উচ্চ বিদ্যালয়গুলিতে আপার প্রাইমারী স্তরে প্রথম রাজ্য স্তরীয় নির্বাচনী পরীক্ষা-২০১৬-র পারসোনালিটি টেস্ট অনুষ্ঠিত হতে চলেছে। যোগ্য প্রার্থীদের সহকারী শিক্ষক পদে বহাল করবার জন্য তৎপর রাজ্য সরকার।

২০১৯ সালের ২ থেকে ১৫ জুলাইয়ের মধ্যে এই প্রক্রিয়া অনুষ্ঠিত হওয়ার কথা। ২৮ জুন অর্থাৎ শুক্রবার থেকে কমিশনের নিজস্ব সাইটে পাওয়া যাবে এই পরীক্ষা সংক্রান্ত তথ্যাদি। সকল যোগ্য প্রার্থীকে পরীক্ষায় উপস্থিত থাকার জন্য আবেদন জানান হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।