স্টাফ রিপোর্টার,বাঁকুড়া: দলমার দামালদের তাণ্ডব অব্যাহত বাঁকুড়ার গ্রামে। বুধবার রাতে ২৪ টি হাতির একটি দল অবাধে তাণ্ডবলীলা চালালো বেলিয়াতোড় রেঞ্জের বৃন্দাবনপুর বিট এলাকার মথুরডাঙ্গা গ্রামে।

ওই হাতির দলটি গ্রামের তিনটি বাড়ি ভেঙ্গে ফেলার পাশাপাশি এলাকার বেশ কিছু চাষের জমি নষ্ট করেছে বলে খবর।

একই সঙ্গে স্থানীয় পেট্রোল পাম্পের নৈশপ্রহরী শিশির বাউরী হাতির আক্রমণে গুরুতর আহত হয়েছেন। স্থানীয়রা রাতেই তাকে উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন। সেখানেই তিনি চিকিৎসাধীন আছেন।

জঙ্গলে খাদ্য সংকট দেখা দেওয়ায় হাতি গ্রামে ঢুকে পড়ছে বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে ২৪ সদস্যের ওই হাতির দলটি স্থানীয় জঙ্গলেই অবস্থান করছে।

বৃহস্পতিবার সকালে বেলিয়াতোড় থানার পুলিশের পক্ষ থেকে মথুরডাঙ্গা গ্রামে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবার গুলির হাতে আপৎকালীন সাহায্য হিসেবে ত্রিপল তুলে দেওয়া হয়।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.