প্যারিস: সারা বিশ্ব থরহরি কম্পমান করোনা আতঙ্কে। পৃথিবী জুড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ। সংখ্যার বহর শুনে আঁতকে উঠছে বিশ্ববাসী।

এএফপি-র পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে, বিশ্বের মোট ১৮৩ টি দেশ থেকে মোট ৬ লাখ ৫ হাজার ১০ জন আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৮২।

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪ হাজার ৮৩৭ জন, এর মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ৭১১ জন। ইতালিতে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি, ইতমধ্যেই সেখানে ৮৬ হাজার ৪৯৮-এর মধ্যে মৃত্যু হয়েছে ৯,১৩৪ জনের। চিনে মোট ৮১ হাজার ৩৯৪ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৯৫ জনের।

তবে এই তথ্য যে একেবারে সঠিক, একথা কোনও ভাবেই নিশ্চিত করা যায় না। কারণ, বিশ্বের অনেক দেশ আছে, বিশেষ করে তৃতীয় বিশ্বের দেশগুলিতে কোনও ব্যক্তি হাসপাতালে ভর্তি হলে তবেই তার করোনা পরীক্ষা করা হচ্ছে, তার আগে জানার কোনও উপায় নেই, আদৌ কতজন করোনা আক্রান্ত।

শনিবার রাত পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০০০। স্বাস্থ্যমন্ত্রক এই তথ্য জানালেও বেসরকারি মতে দেশে করোনা আক্রান্তের সংখ্যা আরো বেশি।

দেশের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের হদিস মিলেছে শনিবার রাত পর্যন্ত মহারাষ্ট্রে ১৮৬ জনের শরীরে কারণ আর সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমিত হওয়ার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কেরালা। শনিবার রাত পর্যন্ত কেরালায় করোনা আক্রান্তের সংখ্যা ১৮২।