করোনা পরবর্তী সময়ে সাধারণ মানুষের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে নিরপত্তা। চিকিৎসক থেকে শুরু করে প্রশাসনিক কর্তাদের তরফে এই বিষয়ে সতর্ক করা হয়েছে সাধারণ মানুষদের। আর সেই কারণেই ক্রমেই ব্যবহার বেড়েছে বিভিন্ন ধরনের স্যানিটাইজার ব্যবহারের হার। পাশপাশি বেশ কিছু কোম্পানির তরফেও আরও বেশ কিছু জিনিস বাজারে নিয়ে আসা হয়েছে।

 

তবে তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে মাস্ক। করোনা পরবতী সময়ে চিকিৎসক থেকে শুরু করে সকলের কাছেই ক্রমেই গুরুত্ব বেড়েছে ফেস মাস্কের। আর সেই কারণেই এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বিভিন্ন কোম্পানির তরফে ইতিমধ্যে বাজারে বিভিন্ন ধরনের মাস্ক নিয়ে আসা হয়েছে। তার মধ্যে যেমন রয়েছে সার্জিকাল মাস্ক, তেমনই রয়েছে N95, N99, N97, সুতির মাস্ক, গেঞ্জির মাস্ক ইত্য়াদি। মাঝে মধ্যে অনেক মানুষকে মাস্ক নিয়ে অসুবিধার মধ্যে পড়তে হয়েছে অতীতে। অনেক সময়ে প্রয়োজনের সময়েও মাস্ক না পাওয়াতেও সমস্যাতে পড়তে হয়েছে। তবে এবারে অ্যামাজন মাস্কের উপর এনেছে নতুন অফার। অ্যামাজনে the mask ply surgical face mask পাওয়া যাবে অত্যন্ত কম দামে।

ই কমার্স পরিষেবার ক্ষেত্রে অ্যামাজন বর্তমানে অত্যন্ত জনপ্রিয় এটি ওয়েবসাইট। বিগত কয়েক বছরের মধ্যে একাধিক সুবিধা নিয়ে আসার ফলে ক্রেতাদের কাছে যথেষ্ট আকর্ষণের বিষয় হয়ে উঠেছে অ্যামাজন। আর জানানো হয়েছে অ্যামাজনে the mask ply surgical face mask এর উপরে রয়েছে ৬০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুবিধা। অর্থাৎ এই মাস্ক কিনতে ক্রেতাদের খরচ করতে হবে মাত্র ৩৯৯ টাকা। যার ফলে ক্রেতারা বাঁচাতে পারবেন ৬০০ টাকা। এছাড়াও জানানো হয়েছে অ্যামাজন পে অথবা icici ব্যাংকের কার্ড ব্যবহার করলে ক্রেতারা পাবেন ৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাকের সুবিধাও। আর এই সারজিকাল মাস্কের উপরে এই ছাড় দেওয়ার ফলে ক্রেতারা অত্যন্ত কম দামে কিনতে পারবেন এই মাস্ক। ফলে সুবিধা হবে সাধারণ মানুষের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।