স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: থ্যালাসেমিয়া চিকিৎসা সংক্রান্ত পরিষেবা খতিয়ে দেখতে বুধবার বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ঘুরে দেখলেন রাজ্য বিধানসভার পিটিশনস কমিটির সদস্যরা। ডায়মণ্ড হারবারের বিধায়ক দীপক হালদারের নেতৃত্বে ২৬ জন বিধায়ক ও সরকারি আধিকারিকদের এই প্রতিনিধি দলটি জেলার মুখ্য হাসপাতালে থ্যালাসেমিয়া রোগের চিকিৎসা পরিকাঠামো ঘুরে দেখেন। কথা বলেন চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও।

ওই প্রতিনিধি দলের সঙ্গে এদিন বাঁকুড়ার বিধায়ক শম্পা দরিপা ও পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত হাসপাতালে ছিলেন। উল্লেখ্য, গত মঙ্গলবার বিধানসভার এই প্রতিনিধি দলটি বিষ্ণুপুর জেলা হাসপাতাল ঘুরে দেখেন। বুধবার তাঁরা বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন শেষে বৃহস্পতিবার পুরুলিয়ার উদ্দেশ্যে রওনা হন।

সূত্রের খবর, বিধানসভার প্রতিনিধি দলটি জেলা হাসপাতালগুলি ঘুরে দেখে থ্যালাসেমিয়া রোগের চিকিৎসা পরিকাঠামো বিষয়ে পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করে বিধানসভায় জমা দেবেন। প্রতিনিধি দলের তরফে সংবাদমাধ্যমকে এই বিষয়ে কোনও কিছু জানানো না হলেও বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত সাংবাদিকদের বলেন, ‘‘বিধানসভার পিটিশনস কমিটির সদস্যরা হাসপাতাল ঘুরে দেখলেন। তাঁরা মূলত থ্যালাসেমিয়া রোগের চিকিৎসা পরিকাঠামো বিষয়ে পরিদর্শনে এসেছিলেন৷’’