লন্ডন: চিবোনো চুইংগাম উঠল নিলামে এবং তা বিক্রি হল ভারতীয় মুদ্রায় সাড়ে ৩ কোটি টাকয়। বিশ্বাস করতে পারছেন না নিজের চোখকে? তাহলে শুনুন। মানুষটার নাম যদি হয় স্যার অ্যালেক্স ফার্গুসন আর চুইংগামটি যদি হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হটসিটে বসে তাঁর চিবোনো শেষ চুইংগাম, তাহলে অবশ্যই তা সম্ভব। এবং সম্প্রতি ঘটল ঠিক এমনটাই। তবে ফুটবল পাগল ফ্যানেদের পাগলামির হাজার হাজার নিদর্শন থাকলেও এই ঘটনা হতবাক করে দিয়েছে নেটিজেনদের।

বিরল জিনিস নিজের সংগ্রহে রাখার শখ থাকে অনেক মানুষেরই। কোনও এক ম্যান ইউয়ের সমর্থকও ডাগআউটে বসে ক্লাবের সর্বকালের সেরা কোচ অ্যালেক্স ফার্গুসনের চিবোনো শেষ চুইংগামটি রেখেছিলেন নিজের সংগ্রহে। সম্প্রতি তিনি তা নিলামে তোলেন। আর নিলামে ৩ লক্ষ ৫০ হাজার পাউন্ডে বিক্রি হল তাঁর সংগৃহীত সেই চুইংগামটি। ভারতীয় মুদ্রায় যার মূল্য সাড়ে ৩ কোটি টাকা। জানা গিয়েছে নিলামের সেই অর্থ দান করা হবে ক্লাবেরই চ্যারিটিতে।

আরও পড়ুন: প্রথম ব্যাটসম্যান হিসেব ৫,০০০ রানের মাইলস্টোন রায়নার

উল্লেখ্য, কোচ হিসেবে ক্লাবের ট্রফি ক্যাবিনেটে স্যার ফার্গুসন এনে দিয়েছিলেন অসংখ্য ট্রফি। তাই দীর্ঘ ২৭ বছর রেড ডেভিলসদের দায়িত্বে থাকা এই ব্রিটিশ কোচকে নিয়ে আলাদাভাবে পরিচয় করানোর কোনও প্রয়োজন পড়ে না। তবে ডাগ-আউটে বসে চুইংগাম চিবোনো ছিল স্যার ফার্গুসনের অন্যতম প্রিয় একটি অভ্যাস।

আরও পড়ুন: সুপার কাপের সূচী পরিবর্তন সম্ভব নয়, জানিয়ে দিল ফেডারেশন

১৯ মে ২০১৩ ক্লাবে তাঁর কোচিং কেরিয়ারের শেষ ম্যাচটি ছিল ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে। ৫-৫ গোলে অমিমাংসিত হওয়া ম্যাচে তাঁর চিবোনো চুইংগামটি এতদিন নিজের সংগ্রহশালায় রেখেছিলেন এক সমর্থক। অবশেষে প্রিয় কোচের চিবিয়ে ফেলে দেওয়া চুইংগাম কুড়িয়ে কোটিপতি সেই সমর্থক। ঘটনায় স্যার ফার্গুসনের প্রতিক্রিয়া না পাওয়া গেলেও নেটিজেনদের চোখ উঠেছে কপালে। ঘটনাটিকে ‘পাগলামি’ বলতেও ছাড়েননি অনেকে।