ইংরেজবাজার: নির্মল বাংলা অভিযান সফল করতে দুটি কম্প্যাক্ট মেশিনের উদ্বোধন করল ইংরেজবাজার পুরসভা৷ শহরকে পরিষ্কার রাখতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে দাবি পুরসভার৷ জানি গিয়েছে, এই মেশিনটি ১৪ টনের বেশি বর্জ্য বহন করতে পারবে৷ আবর্জনা সংগ্রহ করে মিক্সচার ড্যামেজ করে তা নির্দিষ্ট স্থানে ফেলতে পারবে এই মেশিন। বৃহস্পতিবার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী নিজ হাতে বর্জ্য তুলে এই মেশিনের সূচনা করেন।

কৃষ্ণেন্দু বাবু বলেন, ‘‘কেন্দ্র ও রাজ্য সরকার নির্মল বাংলা গড়ে তুলতে অভিযান চালাচ্ছে৷ গোটা মালদহ শহরকে আবর্জনা মুক্ত করে নির্মল করে তুলতে এই প্রয়াস।’’

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।