গ্রাহকদের কথা ভেবে একের পর এক ই কমার্স সাইট বরাবর নিয়ে আসে বেশ কিছু আকর্ষণীয় সেল। তবে এবারে জানা গিয়েছে এক নয়া তথ্য। আসতে চলেছে আমাজনের জনপ্রিয় গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল। ইতিমধ্যেই ফ্লিপকার্টের তরফে জানানো হয়েছে নতুন সেলের অফার। আর তারপরেই আমাজনের তরফে নেওয়া হল এই পদক্ষেপ। মনে করা হচ্ছে উৎসবের মরসুমে সুবিধা হবে সাধারনের।

তবে মনে করা হচ্ছে এই সেল শুরু হবে আগামী মাসের শুরুর থেকেই। এখনও তারিখ ঘোষণা করা না হলেও মনে করা হচ্ছে আগামী মাসের শুরুর থেকেই হবে এই সেল। আর বরাবর দেশের দুই জনপ্রিয় প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট এবং অ্যামাজন গ্রাহকদের জন্য নিয়ে আসে চমকপ্রদ সেল। পাশপাশি এই সেলের মধ্যে দিয়ে দুই সাইটের মধ্যে শুরু হয় প্রতিযোগিতাও। আর মনে করা হচ্ছে এই প্রতিযোগিতা দ্রুত দেখতে পারবেন সাধারণ গ্রাহকেরা। তবে মনে করা হচ্ছে এই দুই জনপ্রিয় ইকমার্স ওয়েবসাইট নিজেদের তারিখ খুব তারাত্রি ঘোষণা করবেন এবং তা খুব কাছাকাছি হবে।

আমাজনের অফিসিয়াল সাইটে এখনও পর্যন্ত কোন তারিখ ঘোষণা করা হয়নি। তবে মনে করা হচ্ছে এই সেলে গ্রাহকদের জন্য থাকবে একাধিক সুবিধা। পাশপাশি প্রাইম মেম্বারদের জন্য থাকবে বেশ কিছু সুবিধাও। তবে জানা গিয়েছে এই সেলের জন্য এই অ্যামাজন যুক্ত হয়েছে hdfc ব্যাংকের সঙ্গে। আর এই ব্যাংকের গ্রাহকেরা এই সেলে পাবেন ১০ শতাংশ ছাড়।

তবে আপাতত জন গিয়েছে home applience এর উপরে থাকবে আকর্ষণীয় হারে ছাড়। এমনিতেই এই মুহূর্তে করোনার জেরে আতঙ্কিত সাধারণ মানুষজন। সেখানে দাঁড়িয়ে এই সময়ে এই সেল সাধারণকে কিছুটা স্বস্তি দেবে। পাশপ্সহি উৎসবের মরসুমে এই সেল আশাতে খুশি সধারন। পাশপাশি এই সেলে ফোন সহ অন্যান্য গ্যাজেটের উপরে থকবে ছাড় এমনটা জানা গিয়েছে। থাকবে এক্সজেঞ্জের সুবিধাও।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।